Breaking News
Home / সারা দেশ / কবে খুলে দেয়া হবে স্বপ্নের পদ্মাসেতু? জনালেন রেলমন্ত্রী

কবে খুলে দেয়া হবে স্বপ্নের পদ্মাসেতু? জনালেন রেলমন্ত্রী

Advertisement
Advertisement

পদ্মাসেতু এক সময়ে ছিল স্বপ্ন, যা শেখ হাসিনা সরকারের মাধ্যমে বাস্তবে রূপ নিয়েছে। ২০২১ সালের মধ্যে স্বপ্নের পদ্মাসেতু জনসাধারণের জন্য খুলে দেয়া হবে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইস’লাম সুজন।







বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) মাদারীপুরের শি’বচরে রেললাইনে ক্ষতিগ্রস্ত ৪৪টি পরিবারের মাঝে ২৮ চেকে ১২ কোটি ৭০ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদান অনুষ্ঠানে প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।







এ সময় রেলমন্ত্রী আরো বলেন, পদ্মাসেতু চালু হবার সাথে সাথে রাজধানী ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত রেললাইন চালু করা হবে। পরবর্তীতে চলমান কাজ ২০২৪ সালের মধ্যে শেষ হলে ঢাকা থেকে যশোর পর্যন্ত রেললাইন চালু হবে।







চট্টগ্রাম থেকে কক্সবাজার, খুলনা থেকে মংলা পর্যন্ত রেললাইন যেমন সম্প্রসারিত হচ্ছে, তেমনি এই রেললাইন পদ্মাসেতু দিয়ে পায়রা বন্দর ও কুয়াকা’টা পর্যন্ত নিয়ে যাওয়া হবে।







এছাড়া সড়ক যোগাযোগের সাথে সাথে রেল যোগাযোগ সুপ্রতিষ্ঠিত হলে ২০৪১ সালে উন্নত দেশ হিসেবে বাংলাদেশ পরিচিত পাবে। মাদারীপুরের জে’লা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,







রেল মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ে’র মহাপরিচালক মো. সামচুজ্জামান, প্রকল্প বাস্তবায়নের প্রধান সমন্বয়ক মেজর জেনারেল এফএম জাহিদ হোসেন, পু’লিশ সুপার মোহাম্ম’দ মাহবুব হাসান, এনজিও কর্মক’র্তাসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।






Advertisement
Advertisement

Check Also

গোসল করতে গিয়ে মিললো ক’ঙ্কাল, বাবা বললেন- ‘এইতো আমার মেয়ে’

Advertisement তিন মাস আগে নানাবাড়িতে বেড়াতে গিয়ে নি’খোঁজ হন কলেজছাত্রী মিম খাতুন (১৮)। শনিবার সন্ধ্যায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!