এবার ভিপি নুরকে নিয়ে মুখ খুললেন ডা. জাফরুল্লাহ – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / এবার ভিপি নুরকে নিয়ে মুখ খুললেন ডা. জাফরুল্লাহ

এবার ভিপি নুরকে নিয়ে মুখ খুললেন ডা. জাফরুল্লাহ

Advertisement
Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নূরুল হক নূরের বি’রু’দ্ধে ধ’র্ষ’ণ মা’ম’লা নিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আজকে আমি খুব বেশি ম’র্ম’বেদনায় আছি। আজকে ভিপি নূর যদি অ’ন্যায় করে থাকে, সেটার বিচার হবে। তাই বলে তাকে হয়’রা’নি করা যাবে না।







আজ বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য নগর কেন্দ্রে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক, রাজনীতিবিদ ও বিভিন্ন পেশাজীবীসহ অন্যান্যদের গ্রে’প্তা’র-নি’পী’ড়’ন- হয়’রা’নি; ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ সারা দেশে গণতান্ত্রিক আন্দোলনের সঙ্গে সংশ্লিষ্টদের নামে মা’ম’লা ও সমসাময়িক বিষয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।







ডা. জাফরুল্লাহ বলেন, আমি খুব বেদনায় আছি যে, আমা’দের ভিপি নূর, সে যদি অ’ন্যায় করে থাকে তাহলে তার বিচার হবে। তাই বলে হয়’রা’নি করা যাবে না। তাকে আপনি বের হতে দেবেন না, এটা হয় না। জনগণকে বের হতে দিচ্ছেন না এজন্য দেশে নৈ’রাজ্য চলছে।







তিনি বলেন, যখন দেশে অনা’চার বেড়ে যায়, ব্যথায় মানুষ নীল হয়ে যায়, তখনই ছাত্রসমাজ জাগে, ছাত্রসমাজ সচেতন করে। যখন চূড়ান্ত রকম অব্যবস্থাপনা তখনই ছাত্রসমাজ রাস্তায় নামে। সেদিনও যারা রাস্তায় নেমেছে, তারা কি গাড়ি ভে’ঙে’ছে? কাউকে মে’রে’ছে? পু’লিশ লাঠি দিয়ে সোটা দিয়ে পরে উল্টা তাদের নামে মা’ম’লা দিয়েছে।







তিনি আরো বলেন, এ জাতীয় স্বৈরাচার নীতি কখনও দেশের জন্য মঙ্গল বয়ে আনতে পারে না। মাননীয় প্রধানমন্ত্রী এসব বন্ধ করেন, এটা আপনার স্বার্থে। আজকে প্রয়োজন ন্যায়-নীতি, সুষ্ঠু সুশাসন। সুশাসন না হলে হবে না।







তিনি বলেন, আজকে দু’র্নী’তি কোথায় পৌঁ’ছে’ছে, সবচেয়ে বড় দু’র্নী’তি’বাজ হচ্ছে সরকার স্বয়ং। এখানে মানুষের আত্মনিয়ন্ত্রণের অধিকার হ’র’ণ করে, এখানে মানুষের মানবাধিকার ল’ঙ্ঘ’ন করে, তার চেয়ে বড় দু’র্নী’তি কী হতে পারে? মালেকের দুই তলা,







সাত তলা দুটি বাড়ি, আফজালের ১০টি বাড়ি, বা ১০ কোটি থেকে অনেক বেশি দু’র্নী’তি আমি মনে করি সরকার করছে। সরকার তার নৈতিক অবস্থান হারিয়েছে। সরকারের অ’ন্যা’য় আ’চ’র’ণ দেশকে ভুল পথে নিয়ে যাচ্ছে। এজন্য আজকে সরকারকে আঙুল দিয়ে দেখিয়ে দিতে চাই, এখনও সময় আছে, সংশোধন প্রয়োজন।







প্রধানমন্ত্রীর ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার উদ্দেশ্যে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, দু’র্নী’তি বন্ধ করতে চাইলে আগে নিজের বাড়ি থেকে ঠিক করতে হয়। আগে নি‌জের বা‌ড়ি ঠিক করুন। দু’র্নী’তি বন্ধ করতে চাইলে আগে নিজের বাড়ি থেকে ঠিক করতে হয়। শুরু করতে হবে আপনার বাড়ি থেকে।







আপনার পরিবারের রেহানা (প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা) থেকে শুরু করে তাপস (ঢাকা দক্ষিণ সিটির বর্তমান মেয়র) কার কী সম্পত্তি আছে সে তথ্য প্রকাশ করুন। তারপর আমা’দের সম্পত্তির তথ্য প্রকাশ করেন। তারপর প্রশ্ন করেন, জাফরুল্লাহর এই সম্পত্তি কোথায় থেকে অর্জিত হলো। কেবল অন্যেরটা দেখবো, আমা’রটা দেখবো না- এটা হতে পারে না। এ সময় পেঁয়াজ আমদানি ইস্যুতে ভারতের সমা’লো’চ’নার পাশাপাশি বাংলাদেশের কূট’নৈ’তিক অবস্থান নিয়েও সমা’লো’চনা করেন তিনি।






Advertisement
Advertisement

Check Also

বাবা-মায়ের যেসব ভুলের কারণে সন্তান প্রতিবন্ধী হয়ে জন্ম নেয়

Advertisement বাবা-মায়ের যেসব ভুলের কারণে সন্তান প্রতিবন্ধী হয়ে জন্ম নেয় – বাবা মায়ের সামান্য একটু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!