সি’জারের জন্ম নেয়া সন্তানকে বিক্রি করে দিলো মা, ফিরিয়ে দিলেন ডিসি!

গা’ইবা’ন্ধা শহরের একটি ক্লি’নিকে সি’জারিয়ান অ’পারেশনে জ’ন্ম নেয়া এক ন’বজাতক’কে বি’ক্রি করে দেয়ার ঘ’টনা ঘটেছে। সি’জারিয়ান অ’পারেশনের ১৬ হা’জার টা’কার বিল প’রিশোধ করার সা’মর্থ্য না থাকায় আদরের স’ন্তানকে বি’ক্রি করে দেন বাবা-মা। এরপর কাঁদতে কাঁদতে বাড়ি যান তারা।







১৭ সে’প্টেম্বর গা’ইবান্ধা শহরের যমুনা ক্লি’নিকে এ ঘটনা ঘটে। বিষয়টি জানার পর জে’লা প্র’শাসনের হ’স্ত’ক্ষে’পে ন’বজাতক’কে তার মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়। মায়ের কোলে ফিরিয়ে দেয়ার পর শি’শুটির লালন-পালনের দা’য়িত্ব নিয়েছেন গা’ইবা’ন্ধার জে’লা প্র’শাসক (ডিসি) আ’ব্দুল মতিন।







বুধবার (২৩ সে’প্টে’ম্ব’র) বিকেলে গা’ইবা’ন্ধা জে’লা প্র’শাসনের উ’দ্যো’গে শি’শুটির মা আ’ঙ্গুরি বেগম ও তার স’ন্তানের চি’কিৎসাসহ আ’র্থিক স’হায়তা দেয়া হয়। সদর উ’পজে’লার ঘাগোয়া ইউনিয়নের শো’লাগাড়ি গ্রা’মের শাহজাহান মিয়ার বাড়িতে গিয়ে এসব স’হায়তা দেন ডিসি।







এ সময় উ’পস্থি’ত ছিলেন, সদর উ’পজে’লা নি’র্বাহী ক’র্ম’ক’র্তা (ই’উএনও) প্র’সুন কু’মার চ’ক্রব’র্তী, সহকারী কমিশনার (ভূ’মি) নাহিদুর রহমান, পি’আইও আনিছুর রহমান ও গা’ইবান্ধা প্রে’স ক্লা’বের যু’গ্ম স’ম্পা’দক আবেদুর রহমান স্ব’পন প্রমুখ।







স্থা’নীয় সূ’ত্র জানায়, সদর উপজে’লার ঘাগোয়া ইউনিয়নের শোলাগাড়ি গ্রা’মের দিনমজুর শাহজাহান মিয়ার স্ত্রী আমেনা বেগমের প্র’সবব্যথা উঠলে স্থানীয় চিকিৎসকের পরামর্শে ১৩ সে’প্টে’ম্বর শহরের যমুনা ক্লি’নিকে ভ’র্তি করা হয়।







সেখানে সি’জারিয়ান অপারেশনে কন্যাসন্তান জন্ম দেন আমেনা। ১৭ সে’প্টে’ম্বর প’র্যন্ত ক্লি’নিকে ভ’র্তি থাকেন তিনি। রিলিজের সময় ক্লি’নিকের বিল আসে ১৬ হাজার টাকা।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!