ডিবি কার্যালয়ে নি’র্যা’তন করা হয়েছে কি? উত্তরে যা বললেন নুর – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / ডিবি কার্যালয়ে নি’র্যা’তন করা হয়েছে কি? উত্তরে যা বললেন নুর

ডিবি কার্যালয়ে নি’র্যা’তন করা হয়েছে কি? উত্তরে যা বললেন নুর

Advertisement

সোমবার দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুরকে ছেড়ে দেয়া হয়।মুক্তির পরে ভিপি নূর বলেন, আম'রা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম কিন্তু হঠাৎ পু’লিশ কেন আমা’দের ওপর হা’ম’লা করেছে সেটা বুঝতে পারিনি। রড, কাঠ এসব দিয়ে ফিল্মি স্টাইলে আমা’দের উপর হা’ম’লা চালানো হয়।







তিনি বলেন, আম'রা বিভিন্ন সময় হা’ম’লা-মা’ম’লার শি’কার হয় কিন্তু দেশে যা ঘটে তাতে দেখা যায় রাষ্ট্রের কোনো অঙ্গের সাথে কোনো অঙ্গের মিল নাই। একারণেই দেখা যায় একজন মা’রে, একজন গ্রে’ফ’তার করে আরেকজন ছাড়ে এটাই চলতেছে। আমি আগেও বলছি এদেশে বিচার নাই, আইনের শাসন নাই, গণতন্ত্র নাই।







সুতরাং আমা’র বিচার হচ্ছে জনগনের কাছে। আম'রাতো কোনো অ’প’রা’ধী না, আম'রা ছাত্রনেতা। আম'রা মা’ই’র খেলাম, শার্ট ছিঁ’ড়ে গেলো। আম'রা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করে চলে যাচ্ছিলাম। কোনো প্রকার উ’স্কা’নি ছাড়া পু’লিশ কেনো আক্রমণ করলেন তা বুঝতে পারিনি।







মোট কথা আপনারা আমা’দের জন্য দোয়া করবেন, আমা’দের কয়েকজনকে এখন চিকিৎসা দিতে হবে। আসলে আম'রা বুঝতে পারিনি কি কারণে আমা’দের ধরে আনা হলো এবং কি কারণে ছেড়ে দেয়া হলো। যেটা মনে হচ্ছে মানুষকে ভ’য়’ভী’তি দেখানোর জন্য এরকম গ্রে’ফ’তার করা হয়েছে।







ডিবি কার্যালয়ে নি’র্যা’তন করা হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নূর বলেন, ডিবি কার্যালয়ে যারা ছিলেন তারা খুব ভালো ব্যবহার করেছেন কিন্তু আ’ধা’ম’রাতো আমা’দের রাস্তা থেকেই করছে। রাস্তায় আনার সময়ইতো আমাকে মা’র’ছে। সিনেমার স্টাইলে জাম্প করে আমাকে কাঠ দিয়ে বে’ধ’ড়’ক মা’রা হয়েছে।







আমি বলেছি আমি এখান থেকে আমা’র নেতাকর্মীদের রেখে পা’লাবো না। তখন পেছন থেকে পু’লিশ বলছিল ওই যে নুর যাচ্ছে ওর উপরে হা’ম’লা কর। এ দিকে ডাকসু ভিপি নুরুলহক নুরসহ নেতাকর্মীদের উপর পু’লিশের হা’ম’লা ও গ্রে’ফ’তা’রের প্রতিবাদে মঙ্গলবার সকাল ১১টায় একযোগে সারাদেশে বি’ক্ষো’ভ মি’ছি’ল ও প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে ছাত্র অধিকার পরিষদ।







প্রসঙ্গত, সোমবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সদ্য সাবেক ভিপি নুরুল হক নুরকে আ’ট’কের পর তার মুক্তি নিয়ে বি’ভ্রা’ন্তি দেখা দেয়। সোমবার রাতে ধ’র্ষ’ণের অভি’যো’গে মা’ম’লার প্রতি’বাদে বি’ক্ষো’ভ থেকে নূরসহ সাতজনকে আ’টক করে পু’লিশ।







পু’লিশের কাজে বাধা দেয়া এবং পু’লিশের ওপর হা’ম’লার অভি’যো’গে শাহবাগ থেকে তাদের আ’টক করা হয়। এর ঘণ্টা খানেকের মধ্যেই তাকে ছেড়ে দেয়া হয়েছে বলে বিভিন্ন সূত্রে খবর এলেও বিষয়টি নিয়ে বি’ভ্রা’ন্তি দেখা দেয়। ছাত্র অধিকার পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন,







ভিপি নুরসহ আমা’দের কয়েকজন সহ’যো’দ্ধা’র বি’রু’দ্ধে ষ’ড়’য’ন্ত্রমূ’লক ধ’র্ষ’ণ মা’মলা’র প্রতিবাদে আম'রা বি’ক্ষো’ভ মি’ছিল করছিলাম। বি’ক্ষো’ভ মি’ছিলের শেষের দিকে শাহবাগ থেকে পু’লিশ ভিপি নুরকে ‘আ’টক করে। এ সময় পু’লিশের অত’র্কি’ত আ’ক্র’মণে নুরকে বাঁ’চাতে গিয়ে আমা’দের অনেকেই আ’হ’ত হয়েছেন।







আমি নিজেও আ’হ’ত হয়েছি।এর আগে রোববার নুরসহ কোটা সংস্কার আন্দোলনের ৬ নেতার বি’রু’দ্ধে মা’ম’লা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। মা’ম’লায় প্রধান আ’সা’মি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ইস’লামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী হাসান আল মামুনকে।







ধ’র্ষ’ণে সহযোগী হিসেবে ভিপি নুরকে করা হয়েছে ৩ নম্বর আ’সা’মি।গত ৩ জানুয়ারি ধ’র্ষ’ণ এবং এতে সহযোগিতার অভি’যো’গ এনে লালবাগ থা’নায় তাদের নামে এ মা’ম’লা করা হয়।






Advertisement
Advertisement

Check Also

সর্বাত্মক লকডাউনে কী বন্ধ, কী খোলা জেনে নিন

Advertisement Advertisement করো’নার ঊর্ধ্বগতি ঠেকাতে ১৪ এপ্রিল (বুধবার) থেকে ২১ এপ্রিল পর্যন্ত সারাদেশে এক সপ্তাহের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!