ফের বাড়ল স্বর্ণের দাম দেখেনিন আজকের বাজার মূল্য – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / ফের বাড়ল স্বর্ণের দাম দেখেনিন আজকের বাজার মূল্য

ফের বাড়ল স্বর্ণের দাম দেখেনিন আজকের বাজার মূল্য

Advertisement

দেশের বাজারে আবারও বৃদ্ধি পেয়েছে সোনার মূল্য। গত সপ্তাহে কিছুটা কমতির দিকে থাকলেও গতকাল বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) স্বর্ণের দাম পুনরায় নির্ধারন করে বি’জ্ঞপ্তি প্রকাশ করেছে। যেখানে প্রতি ভরি সোনায় দাম বাড়ানো হয়েছে ২,৪৪৯ টাকা। নতুন করে বেধে দেয়া এই মূল্য কার্যকর হবে আজ থেকেই।







স্বর্ণের নতুন মূল্য নির্ধারণ করে প্রকাশিত বি’জ্ঞপ্তিতে মূল্য বৃদ্ধির কারন হিসেবে জানানো হয়, করো’নার কারণে সৃষ্ট অর্থনৈতিক সঙ্কট, আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ, চীন-যু’ক্তরাষ্ট্রের বাণিজ্য যুদ্ধের কারণে ইউএস ডলারের প্রাধান্য খর্ব, তেলের দরপতন ও পর্যাপ্ত আমদানির অভাবে দেশীয় বুলিয়ন/পোদ্দার মার্কে’টে স্বর্ণের মূল্যবৃদ্ধি পেয়েছে।







সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সিদ্ধান্ত মোতাবেক শুক্রবার (১৮ সেপ্টেম্বর) থেকে দেশের বাজারে স্বর্ণ ও রুপার মূল্য নির্ধারণ করেছে।







আগামীকাল থেকে কার্যকর হতে যাওয়া নতুন মূল্য অনুযায়ী ভালো মানে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা (১১.৬৬৪ গ্রাম) কিনতে হলে গুনতে হবে ৭৬ হাজার ৪৫৮ টাকা। অন্যদিকে একই পরিমান ২১ ক্যারেটের সোনা কিনতে হলে ক্রেতাকে খরচ করতে হবে ৭৩ হাজার ৩০৮ টাকা।







এদিকে ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনা কিনতে হলে ব্যয় হবে ৬৪,৫৬০ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ক্রয়ে ব্যয় করতে হবে ৫৪ হাজার ২৩৮ টাকা।







সোনার মূল্য এদিন বৃদ্ধি করা হলেও আগের মূল্যেই পাওয়া যাবে রুপা। ২১ ক্যারেটের প্রতি ভরি রুপা কিনতে লাগবে ৯৩৩ টাকা। পূর্বেও একই দাম ছিল রুপার।







উল্লেখ্য, গত মাসের ১৩ তারিখ এবং ১৭ তারিখ স্বর্ণের মূল্য কমিয়েছিল বাজুস। তবে চলতি মাসের ৯ তারিখে এক দফা মূল্য বাড়িয়ে দেয়া হয় ১ হাজার ৭৫০ টাকা। যেখানে প্রতি ভরি ২২ ক্যারেটের সোনা কিনতে গ্রাহককে ব্যয় করতে হয়েছিল ৭৪ হাজার ৮ টাকা। তবে এরপর আজকে আবারও দ্বিতীয় দফায় মূল্য বৃদ্ধির পথেই হেঁটেছে বাজুস।






Advertisement
Advertisement

Check Also

খালি হাতে ঢাকায় এসে ৯০ হাজার টাকায় শুরু, এখন বিক্রি ২৫ কোটি টাকা

Advertisement Advertisement ১২ বছর বয়সে চাঁদপুরের কচুয়া থেকে কাজের উদ্দেশ্যে ঢাকায় আসেন মো. আমান উল্লাহ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!