Breaking News
Home / আন্তর্জাতিক / লাল গোলাপ পেঁচিয়ে রয়েছে বি’ষাক্ত নীল সা’প-ভিডিও

লাল গোলাপ পেঁচিয়ে রয়েছে বি’ষাক্ত নীল সা’প-ভিডিও

Advertisement

র’ক্তাভ গো’লাপকে পেঁচিয়ে রয়েছে নীল সা’প। ‘ভ’য়’ঙ্কর সুন্দর’ এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সবভুলে নীলসা’পে ম’গ্ন নেটিজেনরা। লা’ইফ অফ আর্থ নামে একজনের ট্যুইটার হ্যান্ডেল থেকেই ১৭ সেপ্টেম্বর পোস্ট করা হয়েছে ছবিটি। ব্লু পিট ভাইপারের ভিডিওটির ক্যাপশনে লেখা হয়েছে, অবিশ্বা’স্য সুন্দর ব্লু পিট ভাইপার।







বিশ্বে নীল সা’প বিরল। ফলে বিরল প্রজাতির এই ব্লু পিট ভাইপার সহজেই নজর কেড়েছে। ভিডিওটিতে নীল রঙের সা’পটিকে একটি গো’লাপ ফুলের ওপর বসে থাকতে দেখা গিয়েছে। ভিডিওতে যেমন দেখা যাচ্ছে, আদপেই কিন্তু নিরীহ নয় এই ব্লু পিট ভাইপার। মা’রাত্মক বিধাক্ত এই সা’পের বি’ষ শরীরে ব্যাপক র’ক্তক্ষরণ ঘটায়।







মস্কো জু-র অথরিটির দেওয়া তথ্য অনুযায়ী, এই ব্লু পিট ভাইপার সা’প আসলে হোয়াইট লিপড আইল্যান্ড পিট ভাইপার প্রজাতির। বি’ষাক্ত পিট ভাইপারের উপপ্রজাতিগু’লি মেলে ইন্দোনেশিয়া ও পূর্ব তিমোরে। অধিকাংশ হোয়াইট-লিপড পিট ভাইপার সবুজ হয়। তাই এক্ষেত্রে নীল রঙের এই সা’প খুবই বিরল প্রজাতির, তা আর বলার অ’পেক্ষা রাখে না।







সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার পর ভিডিওটি হাজার হাজার মানুষ দেখেছেন। অস্ট্রেলিয়ান জিওগ্রাফিক স্টিফেন মাহনি জানিয়েছেন, ব্লু পিট ভাইপার খুবই আগ্রাসী সরীসৃপ। তাদের বি’ষে সাধারণত মৃ’ত্যু হয় না ঠিকই, কিন্তু এর কামড়ে ব্যাপক যন্ত্রনা, ফুলে যাওয়া ও শরীরের ভেতরে ও বাইরে র’ক্তক্ষরণের মতো ঘটনা ঘটে।






Advertisement

Advertisement
Advertisement

Check Also

মাত্র ১৪ বছরেই বিশ্ববিদ্যালয় পাস! দেশের কনিষ্ঠতম স্নাতক, দু-হাতেই লেখে অগস্ত্য

Advertisement Advertisement মাত্র ৯ বছর বয়সে মাধ্যমিক, ১১ বছরে উচ্চমাধ্যমিক, আর ১৪ বছর বয়সে স্নাতক। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!