করো’নার মধ্যেই ঢাকা থেকে চট্টগ্রামে গিয়ে বিয়ে, অতঃপর – OnlineCityNews

করো’নার মধ্যেই ঢাকা থেকে চট্টগ্রামে গিয়ে বিয়ে, অতঃপর

করো’নাভা’ইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে বিভিন্ন সতর্কতামূলক ব্যবস্থা নিলেও ঢাকা থেকে চট্টগ্রাম গিয়ে বিয়ে করলেন এক ব্যাংকার। ফলে সরকারি বিধি ও চলমান সামাজিক দূরত্ব বিনষ্ট করায় সেই ব্যাংক কর্মক’র্তাকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুধু তাই নয় নব দম্পতিকে পৃথক কোয়ারেন্টইনেও থাকার নির্দেশ দিয়েছেন আদালত।

শুক্রবার বোয়ালখালী উপজে’লার কদুরখীল ইউনিয়নের জমাদার বাড়ির আব্দুল হকের বাড়িতে অ’ভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় বর আব্দুল্লাহ আল মাহমুদকে জরিমানা করা হয়। অ’ভিযানে নেতৃত্ব দেন বোয়ালখালীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, করো’না ভা’ইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী চলছে সাধারণ ছুটি ও নানা সতর্কতামূলক বিধি-নিষেধ। এর মধ্যে প্রধান হচ্ছে অকারণে ঘরের বাহির না হওয়া ও নির্ধারিত সামাজিক দূরত্ব বজায় রাখা। এছাড়া সব ধরনের সামাজিক অনুষ্ঠান বন্ধ রাখারও নির্দেশনা রয়েছে সরকারের।

তিনি জানান, বোয়ালখালীর ওই ব্যাংক কর্মক’র্তা সরকারি এসব নির্দেশনা না মেনে কর্মস্থল ঢাকা থেকে ২৭ এপ্রিল বোয়ালখালী আসেন। কোয়ারেন্টাইনে না থেকে শুক্রবার উপজে’লার করলডাঙা ইউনিয়নের এক মেয়েকে বিয়ে করেন। খবর পেয়ে স্থানীয় জনপ্রতিনিধিসহ ঘটনাস্থলে গিয়ে বর আব্দুল্লাহ আল মাহমুদকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া নবদম্পতিকে ১৪ দিনের পৃথক হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *