Home / শিক্ষা / অবশেষে অনলাইন ক্লাসের জন্য ইন্টারনেট পেলেন যেসকল শিক্ষার্থীরা

অবশেষে অনলাইন ক্লাসের জন্য ইন্টারনেট পেলেন যেসকল শিক্ষার্থীরা

Advertisement

করো’নায় চলমান অনলাইন ক্লাসে অংশগ্রহণের জন্য প্রণোদনা হিসেবে দ্বিতীয়বারের মতো একমাস মেয়াদি ১৫ জিবি করে ডাটা প্যাকেজ পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) দুই হাজার ২৪৩ জন শিক্ষার্থী। যা বিশ্ববিদ্যালয়ের মোট শিক্ষার্থীর প্রায় ২০ ভাগ।







সোমবার (১৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, করো’না মহামারির প্রথমদিক থেকে আমা’দের বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস চালু হয়েছে। অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করতে ইন্টারনেট ডাটা দিচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।







আম'রা আশা করছি, আগামী অক্টোবরের মধ্যে এ সেমিস্টার সম্পন্ন করতে পারব। এর আগে গত ১৬ আগস্ট বিশ্ববিদ্যালয়ের দুই হাজার ২১৬ জন শিক্ষার্থীকে ১৫ জিবি করে ডাটা প্যাকেজ দিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। উল্লেখ্য, করো’নাভা’ইরাস পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ে চলমান অনলাইন ক্লাসে সকলের অংশগ্রহণ নিশ্চিত করতে আর্থিকভাবে অসচ্ছল







ও প্রান্তিক এলাকায় অবস্থানরত শিক্ষার্থীদের ডিভাইস ক্রয়, ডাটা প্যাকেজসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দিতে দাবি জানিয়ে আসছিলেন শিক্ষার্থীরা। এরই প্রেক্ষিতে প্রতি ব্যাচ থেকে নির্দিষ্ট সংখ্যক শিক্ষার্থীকে এ সুবিধা প্রদান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শর্তসাপেক্ষে নিজ নামে রেজিস্ট্রেশনকৃত গ্রামীণফোন ব্যবহারকারী শিক্ষার্থীরা এ সুবিধার আওতাভুক্ত রয়েছেন।






Advertisement
Advertisement

Check Also

এসএসসিতে পাঁচ বিষয়ে পরীক্ষা, সাপ্তাহিক ছুটি দুই দিন

Advertisement প্রাক প্রাথমিক থেকে দ্বাদশ শ্রেণি শিক্ষাক্রম পাল্টে যাচ্ছে। বিষয় ও সময় কমিয়ে বইয়ে আনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!