জীবন মৃ’ত্যুর সন্ধিক্ষণে সাদেক বাচ্চু, এখন যেমন আছেন তার অবস্থা

ঢাকাই সিনেমার জ’নপ্রি’য় অ’ভিনে’তা সাদেক বাচ্চু অ’সুস্থ। সম্প্রতি তিনি জ্ব’রে আ’ক্রা’ন্ত হন। পরে তার শ্বা’সক’ষ্ট দেখা দিলে গেল ৬ সেপ্টেম্বর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতা’লে নেয়া হয়। গতকাল শনিবার (১২ সেপ্টেম্বর) জানা যায় এ অভিনেতা করো’নাভা’ইরাসে আ’ক্রা’ন্ত হয়েছেন। তার শ্বা’সক’ষ্ট আরও বেড়েছে।







সাদেক বাচ্চুর শারীরিক অবস্থার চরম অবনতি ঘটেছে। জীবন মৃ’ত্যুর সন্ধিক্ষণে রয়েছেন তিনি। তাই তাকে শনিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ থেকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতা’লে নেওয়া হয়েছে। সেখানে বর্তমানে হাসপাতা’লটির কোভিড ইউনিটের নি’বিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন এই অভিনেতা।







ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতা’ল সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে। হাসপাতা’ল কর্তৃপক্ষ আজ রোববার সকালে জানিয়েছে, বরেণ্য অভিনেতা সাদেক বাচ্চুর শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। তার শ্বাস-প্রশ্বাসের সমস্যা হচ্ছে। তার চিকিৎসার ব্যাপারে আজ দুপুরের দিকে হাসপাতা’লটির ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তীর নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড বসবে।







এদিকে আজ সকাল থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সাদেক বাচ্চুর মৃ’ত্যুর গুজব ছড়িয়ে পড়ে। সাদেক বাচ্চু বাংলা চলচ্চিত্রের অন্যতম খল-অভিনেতা। মঞ্চ ও টিভি নাটক থেকে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন তিনি। ১৯৭৭-৭৮ সালে বিটিভির নিয়মিত শিল্পী হিসেবে অভিনয় শুরু করেন সাদেক বাচ্চু।







বিটিভিতে তার অভিনীত প্রথম নাটক ‘প্রথম অঙ্গীকার’। ১৯৮৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘রামের সুমতি’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন সাদেক বাচ্চু। এরপর প্রায় পাঁচ শতাধিক চলচ্চিত্রে কাজ করেছেন তিনি। ২০১৮ সালে ক্যারিয়ারের একমাত্র জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেন সাদেক বাচ্চু।







অভিনয় জীবনের বাইরে তিনি বাংলাদেশ ডাক বিভাগের অবসরপ্রাপ্ত কর্মক’র্তা। একজন লেখক হিসেবেও
নানা বিষয় নিয়ে লেখালেখি করেন তিনি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!