লকডাউনের মধ্যেই যত কেজি গাঁ’জা আনিয়েছিলেন রিয়া, তদন্তে প্রকাশে এলো নতুন তথ্য – OnlineCityNews

লকডাউনের মধ্যেই যত কেজি গাঁ’জা আনিয়েছিলেন রিয়া, তদন্তে প্রকাশে এলো নতুন তথ্য

লকডাউনের মধ্যে যাতে ধ’রা না পরেন, ক্যুরিয়ার সার্ভিসের মাধ্যমে মা’দক ডেলিভা’রি করিয়েছিলেন। ক্র’মেই জ’টিল থেকে জটিলতর হচ্ছে সুশান্ত সিং মৃ’ত্যু মা’মলা! উঠৈ আসছে একের পর এক চা’ঞ্চল্য’কর ত’থ্য! সিবিআই-এর পাশাপাশি ত’দন্ত করছে এনসি’বি ও ‘ইডি!







এনসিবি ত’দন্তে জানা যায়, লক’ডাউনে রিয়ার সান্তা ক্রুজের ফ্ল্যাটে কিছুদিন থাকতে চেয়েছিলেন সুশান্ত সিং রাজপুত। সেসময় রিয়া আর সুশান্ত দু’জনেই গো’পনে গাঁ’জা আনিয়েছিলেন। একটি ফা’স্ট ডে’লিভা’রি ক্যুরিয়ার সং’স্থাকে যোগাযোগ করা হয়। জে’রায় রি’য়া স্বী’কার করেন, ক্যু’রিয়ার সংস্থা বা’ড়ির কিছু প্রয়ো’জনীয় জিনিসপত্রের সঙ্গেই একটা বা’ক্সে গাঁ’জা ডে’লিভা’রি করেছিল।







এন’সিবি ত’দন্তে উঠে আসে, সু’শা’ন্তের রাঁধুনী দী’পেশ সাও’য়ান্তই ক্যু’রিয়ার সং’স্থাকে ফো’ন করে। গাঁ’জা ডে’লিভা’রি হয় রিয়ার ফ্ল্যাটে। প্যা’কেটটি রি’সিভ করেন রি’য়ার ভাই শৌ’ভিক চক্রবর্তী। প্রস’ঙ্গত, সা’ন্তা ক্রুজের এই ফ্ল্যা’টে বাবা ইন্দ্র’জিৎ চক্রবর্তী, মা সন্ধ্যা চক্রবর্তী ও ভাই শৌ’ভিকের সঙ্গে থাক’তেন রিয়া।







এন’সিবি জে’রায় রি’য়া জা’নিয়েছেন, লক’ডাউনে রাস্তা’ঘাটে পু’লিশ ভী’ষণ ক’ড়া ছিল। তাই যাতে ধ’রা না পড়েন বা অন্য কারও হাতে গাঁ’জার প্যা’কেট না পড়ে, সেই কা’রণেই ক্যু’রিয়ার সংস্থার মাধ্যমে গাঁ’জা পাঠানোর সি’দ্ধান্ত নিয়েছিলেন। এনসিবি হেফা’জতে নিয়েছে ক্যু’রিয়ার সং’স্থার ওই ক’র্মী’কেও।







তিনিই শ’নাক্ত করেন দী’পেশ সা’ওয়ান্ত এবং শৌভিক চক্রবর্তীকে। ওই ক্যু’রিয়ার সংস্থার কর্মী এবং দী’পেশের কল’লিস্টও যাচাই করে দেখা হয়। এনসিবি জে’রায় রিয়া স্বী’কার করে নিয়েছিলেন, তিনি নিজে মা’দক সেবন করতেন, সুশান্তের জন্য মা’দক আনানোর ব্যবস্থা করতেন, অন্যান্য নানা জায়গায় মা’দক সরবরাহও করতেন।







কিন্তু বৃহস্পতিবার বিশেষ আদালতে রিয়াকে ‘নি’র্দোষ’ দাবি করে জা’মিনের আবেদন করেন আই’নজীবী স’তীশ মা’নশিন্ডে। আবেদনে বলা হয়, ‘রিয়া কোনও অ’প’রাধ করেননি। তাঁকে মি’থ্যা ফাঁ’সানো হয়েছে। তাঁর থেকে এনসিবি জোর করে বয়ান আদায় করেছে!’







শু’ক্রবার রিয়া চ’ক্রবর্তীর জা’মিনের আবেদন খা’রিজ করে দেয় বি’শেষ আ’দালত। আ’পাতত ২২ সে’প্টেম্বর পর্যন্ত জে’লেই থাকছেন রিয়া। খারি’জ হয়ে যায় ভাই শৌ’ভিক চক্রবর্তী-সহ এই মা’মলায় ধৃ’ত আরও ৪ জনের জা’মিনের আ’বেদনও। নার’কো’টিক্স ক’ন্ট্রো’ল ব্যুরোর ত’রফে দাবি করা হয়, রিয়া চ’ক্রবর্তী ‘ড্রা’গ সিন্ডি’কেট’-এর সঙ্গে স’রাস’রিভাবে যু’ক্ত, সক্রিয় সদ’স্য। NDPS আ’ইন অনু’সারে ২৭ এ, ২১, ২২, ২৮ ও ২৯ ধা’রায় মা’মলা দা’য়ের ক’রেছে।







রিয়ার ভাই শৌভিক চক্রবর্তী, সু’শান্তের প্রা’ক্তন হাউ’জ ম্যা’নেজার স্যা’মুয়েল মিরা’ন্ডা ও অ’ভি’নেতার রাঁ’ধুনী দীপেশের বি’রুদ্ধে মা’দক জো’গাড় ও সুশা’ন্তকে মা’দক জো’গান দেওয়ার অ’ভিযোগ রয়েছে। গ্রে’ফ’তার করা হয়েছে জা’ইদ ভি’লাত্রা ও আবদেল বসিত পরিহার নামে ২ মা’দক পা’চারকা’রীকে । গ্রে’ফতার হওয়া মোট ৬ জন’কেই ১৪ দি’নের বি’চার’বিভা’গীয় হেফাজতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.