যে কারনে ৫ অক্টোবর ঢাকায় শিক্ষকদের কঠোর মহাসমাবেশ – OnlineCityNews

যে কারনে ৫ অক্টোবর ঢাকায় শিক্ষকদের কঠোর মহাসমাবেশ

সারা বাংলাদেশের এম’পিওভু’ক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল, কলেজ ও মাদ্রাসার) শিক্ষকগণকে নিয়ে আগামী মাসের ৫ অক্টোবর ২০২০ খ্রিস্টাব্দ সোমবার ‘জাতীয় শিক্ষক দিবসে’ বাংলাদেশ শিক্ষক সমিতি – নজরুল ও এম’পিওভু’ক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরাম কর্তৃক জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক মহাসমাবেশের আয়োজন করা হয়েছে।







বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও এম’পিওভু’ক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের মুখপাত্র জনাব নজরুল ইস’লাম রনি এতে সভাপতিত্ব করবেন। প্রসঙ্গত, এম’পিওভু’ক্ত বেসরকারি শিক্ষকগণ দীর্ঘকালব্যাপী চরম বেতন বৈষম্য, বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা, গ্রেডিং বৈষম্য, গৃহঋণসহ অসংখ্য বৈষম্যের শিকার।







বাংলাদেশ শিক্ষক সমিতির নেতৃবৃন্দসহ সারা বাংলাদেশের শিক্ষকগণ মনে করেন একমাত্র জাতীয়করণের মাধ্যমে এ সকল সমস্যার সমাধান সম্ভব। তাই আগামী ৫ অক্টোবর ‘বিশ্ব শিক্ষক দিবসে’ এক দফা দাবি নিয়ে মহাসমাবেশ করবে বাশিস। জাতীয়করণই হবে একমাত্র দাবি।







এ বিষয়ে বাশিস-নজরুল এর সভাপতি নজরুল ইস’লাম রনি বলেন, ইতিমধ্যেই আম'রা ৬৪ জে’লার জে’লা প্রশাসকগণের মাধ্যমে সারা বাংলাদেশের শিক্ষকদের প্রাণের দাবি জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি পেশ করেছি।







তিনি বলেন, চেষ্টা করছি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে প্রধান অতিথি করে আমা’দের ৫ অক্টোবরের শিক্ষক সমাবেশটি করার জন্য। আশা করছি যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে সকলে মহাসমাবেশটি সফল করবেন। মহাসচিব মেসবাহুল ইস’লাম প্রিন্স বলেন, আম'রা ৫ অক্টোবরের শিক্ষক মহাসমাবেশ সফল করার সকল প্রস্তুতি নিচ্ছি।







সকল সংগঠনকে ইতিমধ্যেই আমা’দের সাথে যোগদানের অনুরোধ জানিয়েছি। আশা করছি শিক্ষক সমাজের বৃহত্তর স্বার্থে কেউ দূরে থাকবে না। সকলে স্বেচ্ছায় অংশগ্রহণ করে জাতীয়করণের দাবি তুলবে। এছাড়াও সংগঠনটির যুগ্ম মহাসচিবগণ ও অন্যান্য নেতৃবৃন্দ নিরলস পরিশ্রম করে যাচ্ছে বিশ্ব শিক্ষক দিবসের দিনে মহাসমাবেশটি সফল করার জন্য।







নেতৃবৃন্দ এ সময় স্কুল, কলেজ ও মাদ্রাসা শাখার সকল এম’পিওভু’ক্ত শিক্ষক-কর্মচারীদের ৫ অক্টোবর উপস্থিত হয়ে সমাবেশটি সফল করার আহ্বান জানান।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *