যে কারনে প্রত্যেক পরিবারকে তিতাস গ্যাস ৫ লাখ টাকা করে ক্ষ’তিপূরণ দিতে হবে – OnlineCityNews

যে কারনে প্রত্যেক পরিবারকে তিতাস গ্যাস ৫ লাখ টাকা করে ক্ষ’তিপূরণ দিতে হবে

নারায়ণগঞ্জে ম’সজিদে বি’স্ফো’রণের ঘটনায় সব পক্ষের (রাজউক, ডিপিডিসি, তিতাস, ম’সজিদ কমিটি) দায় রয়ে’ছে বলে মন্তব্য করেছেন হাই’কোর্ট। একইসঙ্গে তিতাস গ্যাসকে আপাতত ৫ লাখ টাকা করে ক্ষ’তি’পূরণ দেয়ার নির্দে’শ দিয়েছেন আ’দালত।

বুধবার (৯ সেপ্টেম্বর) বি’স্ফো’রণে ক্ষ’তি’গ্রস্ত পরিবার’কে ক্ষতি’পূরণ দেওয়ার রিট শুনা’নিতে বিচার’পতি জে বি এম হাসান ও বিচার’পতি মো. খায়রুল আলমে’র হাই’কোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

আ’দালতে রিটের পক্ষে শুনা’নি করছেন অ্যা’ডভো’কেট তৈ’মুর আলম খন্দকার, ব্যারিস্টার মা’র ই-য়াম খন্দকার। এদিকে অ’তিরিক্ত অ্যা’টর্নি জেনা’রেল মুরাদ রেজা জানান, এ বি’স্ফো’র’ণের ঘটনায় ক্ষ’তিগ্রস্ত’দের পাঁচ লাখ টাকা করে দেয়ার আদেশ স্থগিত চাইবে রাষ্ট্রপক্ষ।

এর আগে গত ৭ সেপ্টেম্বর নারা’য়ণগঞ্জে’র তল্লায় বায়তুস সালাত ম’সজি’দে বি’স্ফো’রণের ঘটনায় নি’হত ও ক্ষ’তিগ্র’স্ত প্র’ত্যেকের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতি’পূরণ দেওয়ার নির্দে’শনা চেয়ে হাই’কো’র্টে রিট দায়ের করা হয়।

না’রায়ণগ’ঞ্জের বাসিন্দা ও সুপ্রিম কো’র্টের আইন’জীবী ব্যারিস্টার মা’র ই-য়াম খন্দকার জনস্বা’র্থে এ রিট দায়ের করেন। রিটে বিদ্যুৎ ও জ্বালানি সচিব, তিতাস গ্যাস কর্তৃপক্ষ, নারা’য়ণগ’ঞ্জের জে’লা প্র’শাসক’সহ সংশ্লিষ্ট’দের বিবাদী করা হয়েছে।

নারায়’ণগঞ্জে’র তল্লায় বায়তুস সালাত ম’সজিদে বি’স্ফো’রণের ঘটনায় এখন পর্যন্ত ২৮ জনের মৃ’ত্যু’ হয়েছে। হাসপাতা’লে ভর্তি আছেন ৮ জন। গত ৪ সেপ্টেম্বর রাতে নারায়’ণগঞ্জ সদর উপজে’লার ফতুল্লার পশ্চিম তল্লা এলা’কার বাইতুস সালাত জামে ম’সজি’দের বি’স্ফোরণ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *