খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও যতদিন বেড়েছে – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও যতদিন বেড়েছে

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও যতদিন বেড়েছে

Advertisement
Advertisement

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ছয় মাস বেড়েছে। বৃহস্পতিবার আইন মন্ত্রণালয় মেয়াদ বাড়ানোর ব্যাপারে এ অ’ভিমত দিয়েছে। করো’নাভাই’রাস পরিস্থিতির কারণে দেশেই বাসায় থেকে চিকিৎসা নেয়ার পুরনো শর্তে তার সাজা ছয় মাসের জন্য স্থগিত করার পক্ষে এই সুপারিশ করেছেন তারা।

এর আগে, গত ২৫ আগস্ট খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে স্থায়ীভাবে তার মুক্তি চাওয়া হয়েছিল। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ ব্যাপারে আইন মন্ত্রণালয়ের অ’ভিমত জানতে চাওয়া হয়েছিল। কিন্তু আইন মন্ত্রণালয় স্থায়ী মুক্তির আবেদন বিবেচনা করেনি।

আইনমন্ত্রী আনিসুল হক যমুনা নিউজকে বলেন, সবকিছু বিবেচনায় নিয়ে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বৃদ্ধি করার ব্যাপারে আম’রা অ’ভিমত দিয়েছি। তাকে দেশে থেকেই শর্ত মেনে চিকিৎসা নিতে হবে।

তিনি জানান, তারা স্থায়ী মুক্তির আবেদন করেছিলেন। সেখানে আম’রা আইনগত দিক থেকে সাজা ছয় মাস স্থগিত করে এই সময় পর্যন্ত তার মুক্ত থাকার মেয়াদ বাড়ানোর মতামত দিয়েছি। আইন মন্ত্রণালয়ের এই মতামত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এখন স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি পাঠানো হবে।

খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দারের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২৫ শে মা’র্চ শর্ত সাপেক্ষে নির্বাহী আদেশে সাজা স্থগিত করে ছয় মাসের জন্য সরকার খালেদা জিয়াকে মুক্তি দিয়েছিল সরকার। সেই মুক্তির মেয়াদ আগামী ২৪শে সেপ্টেম্বর শেষ

হতে যাচ্ছে। সেই প্রেক্ষাপটে গত ২৫ শে অগাস্ট শামীম ইস্কান্দার পরিবারের পক্ষ থেকে স্থায়ী মুক্তি চেয়ে আবেদন করেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দু’র্নীতি মা’মলায় অ’ভিযু’ক্ত হয়ে কারাগারে যান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

Advertisement
Advertisement

Check Also

দৈনিক ২০ থেকে ২২ ঘণ্টা কাজ করি, মাত্র ২ ঘণ্টা ঘুমাই : কলিমউল্লাহ

Advertisement দায়িত্বে অবহেলা করাটা চরিত্রের মধ্যে নেই বলে দাবি করেছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!