শিক্ষকদের বেতন-ভাতা নিয়ে ফের নতুন সিদ্ধান্ত – OnlineCityNews
Breaking News
Home / শিক্ষা / শিক্ষকদের বেতন-ভাতা নিয়ে ফের নতুন সিদ্ধান্ত

শিক্ষকদের বেতন-ভাতা নিয়ে ফের নতুন সিদ্ধান্ত

Advertisement
Advertisement

এইতো কিছুদিন আগে খবর রটেছিলো বিদ্যমান সরকারি ব্যাংক অ্যাকাউন্টে নই এমপিওভুক্ত শিক্ষকদের বেতন যাবে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে। বেতন পাওয়ার বিষয়টি সার্বিকভাবে দ্রুত, সহজ ও ব্যাংক থেকে টাকা তোলার ঝামেলা এড়াতেই এমন পরিকল্পনা হাতে নিয়েছিলো সরকার।

কিন্তু এখন আবার সেই সিদ্ধান্ত থেকে সরে আসছে শিক্ষা মন্ত্রণালয়। জানা গেছে, কোনো মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নয়, বিদ্যমান সরকারি ব্যাংক অ্যাকাউন্টেই যাবে এমপিওভুক্ত শিক্ষকদের বেতন-ভাতা। সরকারি কর্মচারীদের মতো ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার (ইএফটির) মাধ্যমে শিক্ষকদের বেতন ভাতা সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হবে।

বুধবার শিক্ষা মন্ত্রণালয় এবং অর্থ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মক’র্তাদের সঙ্গে এ বিষয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সেখানেই ব্যাংক অ্যাকাউন্টে শিক্ষকদের বেতন-ভাতা পাঠাতে শিক্ষকদের এনআইডি নম্বর, ইন্ডেক্স নম্বর এবং ব্যাংক অ্যাকাউন্ট নম্বর ইন্টারফেসিং করে একটি ডাটাবেজ তৈরির সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দেশের একটি গণমাধ্যমের সঙ্গে অনলাইন লাইভে যুক্ত হয়ে এ তথ্য জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের অ’তিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিন। অ’তিরিক্ত সচিব বলেন, ইএফটির মাধ্যমে শিক্ষকদের ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি বেতন ভাতা পাঠনোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শিক্ষকদের এনআইডি নম্বর, ইন্ডেক্স নম্বর এবং ব্যাংক অ্যাকাউন্ট নম্বর ইন্টারফেসিং করে একটি ডাটাবেজ তৈরির সিদ্ধান্ত নেয়া হয়েছে। এজন্য একটি ট্যাক্টিক্যাল টিম গঠন করা হয়েছে। আশা করছি এক মাসের মধ্যে এ ডাটাবেস তৈরির কাজ শেষ হবে।

মোমিনুর রশিদ আমিন আরও বলেন, এমপিওভুক্ত শিক্ষকদের বেতন-ভাতা পরিশোধের ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডির কোনো হস্তক্ষেপ থাকবে না। ইএফটির মাধ্যমে সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে শিক্ষকরা বেতন পাবেন। যদি শিক্ষক কোন অন্যায় করে থাকে (সাময়িক বরখাস্ত হলে) তা অন্যভাবে দেখা হবে।

Advertisement
Advertisement

Check Also

মাত্রপাওয়া: ছুটি বাড়িয়ে আদেশ জারি,বাসায় থাকতে হবে বাধ্যতামূলক!

Advertisement Advertisement দেশের সব প্রাথমিক ও কিন্ডারগার্টেন স্কুলের চলমান ছুটি আগামী ২২ মে পর্যন্ত বাড়ানো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!