সিনহা হ’ত্যা ও বিচার নিয়ে কঠোর ভাবে যা বললেন সে’নাপ্রধান – OnlineCityNews

সিনহা হ’ত্যা ও বিচার নিয়ে কঠোর ভাবে যা বললেন সে’নাপ্রধান

অবস’র’প্রাপ্ত মেজর সিন’হা মো’হাম্ম’দ রাশেদ খানকে নৃ’শংসভাবে হ’ত্যা করা হয়েছে। অবশ্যই দোষী’দের ‍দৃষ্টা’ন্তমূল’ক শা”স্তি হতে হবে বলে জানি’য়েছে’ন সে’নাপ্র’ধান জেনারেল আজি’জ আ’হমেদ। তবে দে’শের যে কোনো অ’স্থি’তিশীল মু’র্হূ’তে’ একটি প’ক্ষ সুবি’ধা নেয়ার চেষ্টা করে এ ঘট’নায় তে’মনটি চেষ্টা হয়েছে বলেও মন্ত’ব্য করেন তিনি।

বুধবার (২ সেপ্টেম্বর) চট্ট’গ্রামে রেজি’মেন্টা’ল কা’লার প্যারে’ড শেষে সাং’বা’দি’কদের সঙ্গে আ’লাপকা’লে এসব কথা বলেন সে’নাপ্রধান। সকালে চট্ট’গ্রাম সে’নানিবাসে ৬টি ইউ’নিট’কে কৃতি’ত্ব’পূর্ণ অবদা’নের জন্য প’তাকা তুলে দেন সে’নাপ্র’ধান। এ সময় তিনি কুচ’কা’ওয়াজ প’রিদর্শ’নের পাশা’পা’শি সা’লাম গ্রহ’ণ করেন।

পরে তিনি সাংবাদি’কদে’র সঙ্গে আলা’পকা’লে পু’লি’শের গু’লি’তে নি’হত অবসরপ্রাপ্ত সে’না ক’র্ম’ক’র্তা মেজর সিন’হাকে নিয়ে নানা বি’ষয় কথা বলেন। অব’স’রপ্রা’প্ত মেজ’র সিন’হা হ’ত্যা’কা’ণ্ডের পর দু’টি বা’হিনী’কে মু’খো’মুখি করার যে চ’ক্রা’ন্ত হয়েছে’ তা নি’য়েও কথা সে’না প্র’ধা’ন।

এস’ময় উ’ত্তে’জ’না কমা’তে পু’লি’শ প্রধা’নস’হ কক্স’বা’জার যাওয়ার কথা স্ম’রণ ক’রিয়ে দেন তিনি। এর আগে মঙ্গল’বা’র (১ সে’প্টেম্বর) এ হ’ত্যা’র ঘট’য় পু’লিশের দা’য়ে’র করা মা’ম’লার তিন সা’ক্ষী’কে তৃ’তীয়বা’রের মতো তিন দিনের রি’মা’ন্ড মঞ্জুর করেন আ’দালত।

রি’মা’ন্ডপ্রা’প্ত’রা হলেন- টেক’নাফে’র বাহা’রছ’ড়ার মা’রি’শবুনি’য়ার নুরুল আমিন, নিজাম উদ্দীন ও মোহাম্ম’দ আইয়াস। শুনানি শেষে আ’দা’লত প্র’ত্যে’কের বি’রু’দ্ধে তিন ক’রে রি’মা’ন্ড মঞ্জু’র করেন। মা’ম’লার ত’দ’ন্তকা’রী কর্ম’ক’র্তা এএসপি খা’ই’রুল ইস’লাম এ তথ্য জা’নান। তিনি জানা’ন, এক’দি”নের রি’মা’ন্ড শেষে ওসি প্রদী’প কুমা’র দাশকেও আ’দাল’ত হা’জির ক’রা হবে।

গত ২০ আ’গস্ট প্রথম’ দ’ফা’য় ৭ দিন ও ২৫ আ’গস্ট দ্বি’তী’য় দফায় ৪ দিনের রি’মান্ড মঞ্জুর করেন আ’দা’লত। সি’ন’হা হ’ত্যা’ ঘট’নায় সম্পৃ’ক্ত’তার অ’ভি’যোগে র‌্যা’­বের একটি দল টেক’না’ফের মা’রিশ’বুনি’য়া এলা’কা থেকে গত ৯ আ’গস্ট পু’লি’শের দা’য়ে’র করা মা’ম’লার এ সা’ক্ষী’দের গ্রে’ফ’তার করে।

গত ৩১ জুলাই রাতে টেকনা’ফে’র বাহা’রছ’ড়া ইউ’নিয়নের শা’মলাপু’র চে’কপো’স্টে ‘গাড়ি ত’ল্লা’শিকে’ কে’ন্দ্র করে পু’লি’শে’র গু’লি’তে নি’হত হন সে’নাবা’হিনী’র অবস’র’প্রাপ্ত মেজর সিনহা মো’হাম্ম’দ রাশেদ খান। ঘ’টনার পর বাদী হয়ে টেক’নাফ থা’না’য় দুটি ও রামু থা’নায় এক’টি মা’ম’লা ক’রে পু’লিশ।

এ মা’ম’লায় এখন প’র্যন্ত সাত পু’লিশ সদ’স্য, এপিবিএনের তিন স’দস্য ও টেক’নাফ পু’লি’শের করা মা’ম’লার তিন সা’ক্ষী’সহ ১৩ জনকে গ্রে’ফতা’র করে’ছে রেব। এদিকে গত ৫ আগস্ট ক’ক্সবাজা’র সি’নি’য়র জুডি’শিয়া’ল ম্যা’জি’স্ট্রেট আ’দা’ল’তে হ’ত্যা মা’ম’লা ক’রেন সি’নহা মো’হাম্ম’দ রাশে’দ খানে’র বড় বোন শার’মিন ‘শা’হ’রিয়া ফের’দৌস। মা’ম’লায় ৯ জন’কে আ’সা’মি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *