Breaking News
Home / শিক্ষা / শিক্ষক-কর্মচারীদের জন্য বড় সুখব দিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

শিক্ষক-কর্মচারীদের জন্য বড় সুখব দিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

Advertisement

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এম’পিও নীতিমালা সংশোধন শিগগরই চূড়ান্ত করা হবে। নীতিমালায় যে অসঙ্গতি রয়েছে তা নিরসেনের জন্য কাজ করা হচ্ছে। এতে শিক্ষকদের চলমান সমস্যা সমাধান হবে।

শিক্ষার গুণগত মানোন্নয়ন ও শিক্ষক-কর্মচারীদের কল্যাণে যা কিছু প্রয়োজন সরকার তাই করে যাচ্ছে এবং করে যাবে বলে তিনি মন্তব্য করেন। আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) অনলাইনে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এম’পিও নীতিমালা সংশোধনের ষষ্ঠতম বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বকলে।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, মন্ত্রণালয়ের অ’তিরিক্ত সচিব (মাধ্যমিক) মমিনুর রশিদ আমিন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

এছাড়াও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এম’পিও নীতিমালা সংশোধনে গঠিত কমিটির সদস্যবৃন্দ, জাতীয় বিশ্ববিদ্যয় ও ঢাকা শিক্ষা বোর্ডের প্রতিনিধিসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মক’র্তারা উপস্থিত ছিলেন।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, বৈঠকে নীতিমালা সংশোধন প্রায় চূড়ান্ত পর্যায়ে আনা হয়েছে। পরবর্তী বৈঠকে সংশোধিত নীতিমালার খসড়া চূড়ান্ত হতে পারে। আজকের সভায় এম’পিও প্রদানের ক্ষেত্রে শহর ও গ্রামাঞ্চলে কাম্য শিক্ষার্থী, কাম্য ফলাফল, শিক্ষক কর্মচারী নিয়োগে নুন্যতম যোগ্যতা, শিক্ষকদের প্রমোশন প্রভৃতি বিষয়ে আলোচনা হয় বলে শিক্ষা মন্ত্রণালয়ের েএক সংবাদ বি’জ্ঞপ্তিতে বলা হয়।

Advertisement
Advertisement

Check Also

করো’নায় বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান, স্কুল প্রাঙ্গণে লালশাক চাষ করছেন প্রধান শিক্ষক

Advertisement Advertisement করো’না ভাই’রাসের মহামা’রির কারণে গত আট মাস যাবত বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!