আর মাত্র কিছুক্ষণ, রাজ্যের একাধিক জেলায় ধেয়ে আসছে ব’জ্রসহ বৃষ্টি – OnlineCityNews

আর মাত্র কিছুক্ষণ, রাজ্যের একাধিক জেলায় ধেয়ে আসছে ব’জ্রসহ বৃষ্টি

আর বেশী দেরী নেই, মাত্র কয়েক ঘণ্টার মধ্যে শুরু ‘হতে চলেছে রাজ্যে বৃষ্টি। আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘাচ্ছন্ন। আর তারফলেই শহর জুড়ে ভ্যাপসা গরম আর্দ্রতা জনিত অস্বস্তি।

গত কয়েকদিন থেকে শহরের তাপমাত্রা অনেকটাই ওঠা নামা করছিল। তবে শহরের আর্দ্রতা ঊর্ধ্বমুখী। তাই শহর বাসী কিছূটা হলেও অস্বস্তিতে ভুগছে। আগের সোমবার উত্তর ব’ঙ্গো’পসাগরে তৈরী হয়েছিল নিম্নচাপ।

আর সেটাই এখন সড়ে গেছে ছত্তিশগড় মধ্যপ্রদেশের দিকে। আর সেই কারণেই আরও বেশী শহর জুড়ে ভ্যাপসা গরম বৃ’দ্ধি পেয়েছিল অনেকটাই। কিন্তু এবার এই ভারী বৃষ্টি অনেকটাই যে স্বস্তি দেবে সেটা বোঝাই যাচ্ছে।

আবহাওয়া দ’প্ত র ইতিমধ্যে জানিয়ে দিয়েছে, আগামী ৭২ ঘন্টার মধ্যে একটা ভারী বৃষ্টির সম্ভাবনা আছে রাজ্যে। বিশেষ করে উত্তর ব’ঙ্গের বিভিন্ন জায়গায়।

বিশেষ করে উত্তরব’ঙ্গের। পাহাড়ি অঞ্চলে এই বৃষ্টির পরিমাণ যে বাড়বে সেটা স্পষ্ট। এদিকে হালকা মাঝারী বৃষ্টি হচ্ছে দক্ষিণব’ঙ্গেও। এবার আগামী কয়েক ঘন্টার মধ্যেই দক্ষিণব’ঙ্গের ঊপকূলের জে’লাগু’লোতে ‘হতে চলেছে হালকা মাঝারি বৃষ্টি।

বিশেষ করে দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, ঝাড়গ্রাম সব জায়গায়। আগামীকাল ম’ঙ্গলবার থেকে যে বৃষ্টির পরিমাণ বৃ’দ্ধি হবে সেটাও জানিয়েছে আবহাওয়া দ’প্ত র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *