সিনহা হ’ত্যা’র দোষ স্বীকার করে আদালতে যা বললেন লিয়াকত

সাবেক মেজর সিনহা হ’ত্যা’র দা’য় স্বী’কার ক’রে আ”দাল’তে জবা’নব’ন্দি দিয়েছেন মা’ম’লার প্র’ধান আ’সা’মি টে’কনা’ফের বাহা’রছ’ড়া পু’লিশ ফাঁ’ড়ির সাবে’ক ই’নচার্জ লিয়াক’ত আলী। রোব’বার (৩০ আগস্ট) বেলা ১২টার দি’কে কক্স’বাজা’রের ম্যাজি’স্ট্রেট আ’দা’লতে বিচারকের খাস কাম’রায় তার এই স্বী’কা’রোক্তি’মূলক জ’বানব’ন্দি রেক’র্ড করা হয়।

এদিন তৃতীয় দ’ফায় তিন দিনের রি’মা’ন্ডে থাকা অবস্থা’য় লিয়া’কত’কে স্বীকা’রোক্তি’মূল’ক জবান’ব’ন্দি দিতে আ’দাল’তে নেয়া হয়। সিনহা হ’ত্যা’ মা’ম’লার ত’দন্ত কর্ম’ক’র্তা জানি’য়েছেন, ‘তিনি (এস’আই লিয়াকত) আমা’দের কা’ছে তার দো’ষ স্বী’কার করেছেন। আমি আ’শা করি তিনি সত্য’টা’ই আ’দালতে প্র’কাশ করে’ছেন।

তিনি আরো বলেন, সি’নহা হ’ত্যা’ মা’ম’লা’য় পরি’দর্শক লিয়া’কত’কে নিজে’র দো’ষ স্বী’কার করে জ’বানব’ন্দি দিতেই আ’দাল’তে আ’না হয়ে’ছিল। আ’শা করি তিনি ‘সত্য ক’থাটি বলে’ছেন। এর আগে আ’দাল’তে স্বী’কারো’ক্তি’মূলক জ’বানব’ন্দি দিয়ে’ছে’ন এপি’বিএ’নের তিন সদস্য এস’আই মো. শাহ’জা’হান, কন’স্টেবল মো. রাজীব ও মো. আ’ব্দুল্লাহ।

একই মা’ম’লায় টে’কনাফ থা’নার বরখা’স্ত হওয়া ওসি প্র’দীপ কুমা’র দাশ ও এ’সআ’ই নন্দ’দুলাল র’ক্ষিত রি’মা’ন্ডে আছেন। গত শুক্রবার (২৮ আগস্ট) তৃ’তীয় দ’ফায় তাদে’র তিন দি’নের রি’মা’ন্ডে নেয় মা’ম’লার ত’দন্ত’কারী সংস্থা রেব।গত ৩১ জুলাই ঈ’দের আ’গের রাতে টেকনাফের একটি পু’লিশ চে’কপো’স্টে প’রিচয় দেয়ার পরও মেজর (অব.) সিন’হা মো. রাশেদ’কে গু’লি’ করে হ’ত্যা’ করা হয়। ঘট’নার পর বাদী হয়ে টেক’নাফ থা’না’য় দুটি ও রামু থা’নায় একটি মা’ম’লা ক’রে পু’লিশ।

এদিকে গত ৫ আগস্ট কক্স’বা’জার সি’নিয়র জু”ডিশিয়াল ম্যা’জিস্ট্রেট আ’দালতে হ’ত্যা মা’ম’লা করেন সি’নহা মোহাম্ম’দ রাশে’দ খা’নের বড় বোন শা’রমিন শাহ’রিয়া ফে’রদৌ’স। এ মা’ম’লায় টেকনা’ফ থা’নার ওসি প্র’দীপ কু’মা’র দাশসহ ৯ জনের বি’রু’দ্ধে হ’ত্যা’ মা’ম’লা দায়ে’র করলে আ’দা’লত টেকনা’ফ থা’না’কে মা’ম’লা গ্র’হণের আদে’শ দেন।

মা’ম’লা হও’য়ার আ’গেই থা’না থে’কে ওসি প্রদী’পকে প্র’ত্যা’হার করা হয়। এর পরদিন ওসি’সহ ৭ আ’সা’মি আ’দালতে আত্ম’সম’র্প’ণ করলে তাদের জা’মিন না মঞ্জু’র হয়। এ হ’ত্যা’ মা’ম’লায় গ্রে’ফ’তার সাত পু’লিশ সদ’স্য’কে সাম’য়িক বরখা’স্ত করা হয়।

বরখা’স্ত হও’য়া পু’লিশ সদ’স্য’রা হলেন ও’সি প্রদীপ, সি’নহাকে গু’লি’ করা হ’ত্যা’কা’রী পু’লি’শের পরি’দর্শক লি’য়া’কত আলী, উপ-প’রিদর্শ’ক নন্দ দুলাল র’ক্ষিত, সহ’কারী উপ-পরি’দ’র্শক লিটন মিয়া এবং কন’স্টে’ল সা’ফানুর করি’ম, কামা’ল হোসে’ন ও আব’দু’ল্লাহ আল মা’মুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!