কলেজে ভর্তির আগে যে কারনে ডো’প টে’স্ট করার সুপারিশ – OnlineCityNews

কলেজে ভর্তির আগে যে কারনে ডো’প টে’স্ট করার সুপারিশ

উচ্চতর শিক্ষায় ভর্তি এবং চূ’ড়ান্ত পরী’ক্ষায় অংশ নেওয়ার আগে ডো’পটেস্ট বা বি’শেষ স্বা’স্থ্য প’রীক্ষা বা’ধ্যতা’মূলক করার সু’পারিশ করা হয়েছে স্ব’রাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সং’সদীয় স্থা’য়ী ক’মিটির সভায়। এছাড়া সরকার-বেসরকারি চাকরিতে যোগদানের আগেও ডো’প টে’স্ট চালুর সু”পারিশ করেছে সংসদীয় স্থা’য়ী কমিটি।

গতকাল বৃহস্পতিবার (২৭ আগস্ট) একা’দশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র ম’ন্ত্রণালয় সম্পর্কিত স্থা’য়ী কমিটি এই সু’পারিশ করে। বৈ’ঠকে চলমান মা’দকবি’রোধী অ’ভিযান নিয়েও আ’লোচনা হয়। মা’দকের বি’রু’দ্ধে সামাজিক আ’ন্দোলন জো’রদার ও সচেতনতা বৃ’দ্ধির এবং সংশ্লিষ্ট সক’লকে এব্যা’পারে সম্মি’লিতভাবে কাজ করার পরা’মর্শ দিয়েছে ক’মিটি।

কা’রাগারে মা’দকাস’ক্ত’দের পৃথকভাবে রাখার সুপারিশ করা হয়। কমিটির সদস্য স্বরা’ষ্ট্রমন্ত্রী আসাদু’জ্জামান খাঁন, মো. হাবিবর রহমান, সা’মছুল আলম দুদু, মো. ফ’রিদুল হক খান ও পীর ফজলুর রহমান সভায় অংশ’গ্রহণ করেন। মা’দক সং’ক্রান্ত মা’মলার আসামীগণ যাতে ফা’কফো’কড় দিয়ে বের হতে না পারে, সে বিষয়ে স’চেষ্ট থাকার জন্য মন্ত্র’ণালয়কে পরামর্শ দেওয়া হয়।

ইলেকট্রনিক বা প্রিন্ট মিডিয়ায় মা’দকের বি’রু’দ্ধে প্রচার-প্র’চারণা জো’রদার করার সু’পারিশ করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণা’লয়ের জন নিরা’পত্তা বিভা’গের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন, সু’রক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, দুই বিভাগের অধী’নস্থ সংস্থা প্রধা’নসহ সং’শ্লিষ্ট অন্যান্য ক’র্মক’র্তাবৃন্দ এবং সংসদ সচিবা’লয়ের সংশ্লিষ্ট ক’র্মকর্তাবৃন্দ সভায় উপস্থতি ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *