Breaking News
Home / খেলা / গার্দিওলার সঙ্গে যে পরামর্শ করেই মেসির বার্সা ছাড়ার সিদ্ধান্ত!

গার্দিওলার সঙ্গে যে পরামর্শ করেই মেসির বার্সা ছাড়ার সিদ্ধান্ত!

Advertisement
Advertisement

শেষ পর্যন্ত বার্সেলোনা ছাড়তে চাওয়ার কথা জানিয়ে দিয়েছেন লিওনেল মেসি। কাতালান ক্লাবে আর থাকতে চান না। আগের দিন বোমা ফাটানোর মতো এমন সংবাদ প্রকাশ করে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। এদিকে রেডিও কাতালুনিয়া জানিয়েছে, এ সিদ্ধান্ত নেওয়ার কথা মেসি ভাবছিলেন আরও সপ্তাহখানেক আগে থেকে।

এমনকি ভবিষ্যৎ গন্তব্যও ঠিক করে রেখেছেন তিনি। ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার সঙ্গে আগেই এ প্রসঙ্গে আলোচনা করেছেন বার্সা অধিনায়ক। মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে ডালপালা মেলেছে আরেক আলোচনা- কোথায় হবে তার সম্ভাব্য গন্তব্য?

এ নিয়ে আগ্রহের শেষ নেই তার ভক্তদের। সবচেয়ে বেশি গুঞ্জন উঠেছে গার্দিওলার সিটিকে ঘিরে। করো’নাভা’ইরাসের প্রাদুর্ভাবের এ সময়ে মেসির চড়া বেতন দেওয়ার মতো ক্ষমতা যে কয়টি ক্লাবের রয়েছে, তাদের মধ্যে অন্যতম তারা। তাই রেডিও কাতালুনিয়ার সংবাদ উড়িয়ে দেওয়াও কঠিন।

তারা জানিয়েছে, আগের সপ্তাহেই নিজের ভবিষ্যৎ সাবেক গুরু গার্দিওলার সঙ্গে আলোচনা করেন মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের উত্থানের শুরুটা এ কোচের হাত ধরেই। তার অধীনে ২০০৮ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত বার্সায় খেলেছেন তিনি।বার্সেলোনা ছাড়লে তাকে নেওয়ার মতো আর্থিক সক্ষমতা সিটির রয়েছে কি-না,

গার্দিওলার কাছে তা জানতে চেয়েছিলেন ৩৩ বছর বয়সী তারকা। সিটি কোচ তাকে আশ্বস্ত করেন। প্রয়োজনে ৩০০ মিলিয়ন ইউরো খরচ করার সামর্থ্যের কথা জানান। এরপরই না-কি বার্সাকে বিদায় বলার চূড়ান্ত সিদ্ধান্ত নেন মেসি। শুধু রেডিও কাতালুনিয়া নয়, ইএসপিএনের সাংবাদিক রদ্রিগো ফায়েজ ও মোসেস লোরেন্সও জানিয়েছেন একই কথা।

গত সপ্তাহেই গার্দিওলার সঙ্গে ফোনে আলোচনা করেন মেসি। রেকর্ড ছয়বারের ব্যালন ডিঅরজয়ী এ তারকাকে সব ধরনের সহায়তা করার কথা জানান সিটি কোচ। আর তখন থেকেই ফিফার ফেয়ার প্লের নিয়ম মেনে মেসিকে দলে টানার ছকও কষছে ইংলিশ ক্লাবটি।

গার্দিওলা দায়িত্ব নেওয়ার পর ইংলিশ প্রিমিয়ার লিগে দুইবার শিরোপা জিতেছে সিটি। সদ্য শেষ হওয়া মৌসুমে অবশ্য লিভারপুলের পিছনে থেকে দ্বিতীয় স্থান লাভ করে তারা। তবে ক্লাবটির মূল লক্ষ্য থেকে এখনও অনেক দূরে আছেন গার্দিওলা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য পাচ্ছেন না। তাই মেসিকে দলে টেনে সিটিকে ইউরোপের সেরা ক্লাব বানানোর স্বপ্ন পূরণ করতে চান এ কাতালান কোচ।

Advertisement
Advertisement

Check Also

সাকিবকে নিয়ে এবার মু’খ খুললেন ব’লিউড অ’ভিনেত্রী কঙ্গনা

Advertisement Advertisement ক’লকাতায় এসে কা’লীপু’জো উ’দ্বোধন করা নিয়ে সাকিব আল হাসানকে ফে’সবুক লা’ইভ করে খু”নের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!