সিবি’আই-এর তদন্তে সুশান্তের ময়’নাত’দন্তের রি’পোর্টে গড় মিল পাওয়া গেলো, নতুন যে তথ্য নিয়ে মিডিয়া তোলপার – OnlineCityNews

সিবি’আই-এর তদন্তে সুশান্তের ময়’নাত’দন্তের রি’পোর্টে গড় মিল পাওয়া গেলো, নতুন যে তথ্য নিয়ে মিডিয়া তোলপার

বড় চ্যালেঞ্জের মুখে সিবিআই। সুশান্তের দে’হ থেকে ভিসেরা প’রীক্ষার জন্য যে নমুনা সং’গ্রহ করা হয়েছিল তার মাত্র কুড়ি শ’তাংশ অ’বশিষ্ট রয়েছে আর। বাকি ৮০ শতাংশই নিজেদের তদ’ন্তের স্বা’র্থে ব্যবহার করেছে মুম্বই পু’লিশ। তাই আপা’তত তাতে হাত দেবে না বলেই জানাচ্ছে কে’ন্দ্রীয় ত’দন্তকা’রী দলটি।

যে পরীক্ষাগারে সু’শা’ন্তের ভি’সেরা প’রীক্ষা হয়েছিল মু’ম্বইয়ের সেই কালিনা ল্যা’ব সূত্রে জানা যাচ্ছে, মূল ৮০ শতাংশই ত’দন্তের জন্য এর আগে ব্যবহার করেছে মুম্বই পু’লিশ। এর মধ্যে রয়েছে অভিনেতার ডিএ’নএ নির্ধারণের জন্য র’ক্তের নমুনা  ইত্যাদি। স্বা’ভাবি’কভাবেই প্রশ্ন উঠছে, মাত্র ২০ শতাংশ দিয়ে কি আ’দপে সু’চারু ত’দন্ত সম্ভব?

ভি’সেরা রি’পোর্ট ছাড়াও ওই ‘ল্যাবে ঘট’নাস্থল থেকে সং’গ্রহ করা কিছু ওষুধের পা’তা এবং সি’গারেটের অব’শিষ্টাংশ পাওয়া গিয়েছিল। ল্যাব সূত্রে জানা যাচ্ছে, তা-ও সংগ্রহ করা আছে প’রীক্ষাগা’রেই। ই’তিমধ্যেই দু’বার মুম্ব’ইয়ের কুপার হাসপাতা’লে গিয়েছে সিবি’আ’ই। এখানেই সুশান্তের ময়’নাত’দন্ত হয়েছিল। কথা হয়েছে চিকি’ৎসক’দের সঙ্গেও।

সুশান্তের ময়’নাত’দ’ন্তের রি’পোর্ট এবং ভিডিয়ো ফু’টেজও গো’য়েন্দা সং’স্থাটিকে হ’স্তা’ন্তর করা হয়েছে। যদিও কা’লিনা ‘ল্যাব থেকে ভিসে’রার নমুনা এখনও সংগ্রহ করে’নি সি’বিআই। সি’বিআই সূত্রে জানা যাচ্ছে, এই মু’হূর্তে অভি’নেতার বা’কি কুড়ি শতাংশ ভি’সেরার ন’মুনার প্র’য়োজন নেই তা’দের।

এমস-এর ফ’রেন্সিক বি’শেষ’জ্ঞের যে দ’লটি এই তদ’ন্তে সিবি’আইয়ের সঙ্গে’ কাজ করছে ময়’নাত’দ’ন্তের রিপোর্ট এবং ভিসে’রার রি’পোর্ট পরী’ক্ষার পর যদি তারা মনে করে তবে আ’বারও অভিনে’তার ভিসে’রার নমু’না পরীক্ষা’র জন্য পা’ঠাতে পারে সিবি’আই। “আ’পাতত ওই অ’বশিষ্ট ভিসে’রার নমু’না সংর’ক্ষিত রয়েছে কা’লিনা ল্যাবেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *