‘মৃ’ত্যুর আগের দিন পর্যন্ত যে অ্যাপ বানানোর চেষ্টা করছিলেন সুশান্ত! বেড়িয়ে এলো নতুন যেসব ত’থ্য – OnlineCityNews

‘মৃ’ত্যুর আগের দিন পর্যন্ত যে অ্যাপ বানানোর চেষ্টা করছিলেন সুশান্ত! বেড়িয়ে এলো নতুন যেসব ত’থ্য

“করো’না ভা’ইরাস শনাক্তকরণের সহজ পদ্ধতি নিয়ে কাজ করছিলেন সুশান্ত”, প্রকাশ্যে ফের নতুন তথ্য। সহ-অভিনেত্রী নীতা মহিনদ্রন, যাঁকে কিনা সুশান্তের মায়ের ভূমিকায় দেখা গিয়েছিল ‘এমএস ধোনি’ বায়োপিকে, তিনিই সম্প্রতি সংবাদমাধ্যমের কাছে অভিনেতা সম্পর্কে এই চম’কপ্রদ ত’থ্য তুলে ধরলেন।

পড়াশোনায় তুখড় ছিলেন সুশান্ত (Sushant Singh Rajput)। অভিনয়ের বাইরে গিয়েও তাঁর একটা আলাদা জগৎ ছিল, পদা’র্থবিদ্যা, সংখ্যাতত্ত্ব, যাবতীয় বি’ষয় নিয়ে চ’র্চা করতেন। অবসর সময়ে টে’লি’স্কোপে চোখ রাখতেন চাঁ’দের মাটিতে। স্বপ্নও ছিল যে ২০২৪ সালে চাঁদের মা’টিতে পা রাখবেন। যার জন্য প্র’স্তুতিও নি’চ্ছিলেন।

সুশান্তের ভাব’নাচিন্তা যে অন্যদের থেকে একেবারে আলাদা ছিল, তা বোধহয় এখন আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না! খুব ক্রি’য়েটিভ মা’নসি’কতার ছিলেন বলেই অভিনয় জগতের বাইরে গিয়ে ৩টি আলাদা কোম্পানি খুলেছিলেন। আবার সেই সুশান্তই নাকি করো’না নিয়ে এক নতুন অ্যা’প তৈরির চে’ষ্টায় ছিলেন,

যার মাধ্যমে অতি’সহ’জেই মা’রণ ভা’ইরা’সকে শ’নাক্ত’ক’রণ করা যেতে পারত বলে জানালেন নীতা ম’হিন্দ্রন।“সুশান্ত এমন একজন অভিনেতা যিনি এক জীবনে কত কিছুই না করেছেন। AIEEE-তে এত ভাল ফলাফলের পরও দিল্লির সেরা কলেজে ইঞ্জিনিয়ারিং পড়া ছেড়ে শুধুমাত্র বলিউডের হা’তছা’নিতে মুম্বইতে চলে এসেছিলেন!

একার প্রচে’ষ্টাতেই এ’তদূর গিয়ে’ছেন। একটি করো’না অ্যাপ নিয়েও কাজ করছিলেন সু’শান্ত। যে অ্যা’পের সাহায্যে সহজেই নির্ধা’রণ করা যেত যে আপনার দে’হে করো’নার সং’ক্রমণ হয়েছে কিনা! এই অ্যাপ মো’বাইলে ডাউ’নলোড করলে শু’ধুমাত্র শ্বা’সের সাহা’য্যেই বলা যাবে করো’না ভা’ইরাস আপনার শরীরে থাবা বসিয়েছে নাকি।

করো’নার সং’ক্রমণে যে শ্বা’সয’ন্ত্রের একটা প্রভাব পড়ছে তা তো আম'রা জানি। কিন্তু এরকম প’রিক’ল্পনা বা অ্যা’পের কথা আগে শুনেছেন? অদ্ভূত ক্রিয়ে’টিভিটি ছিল ছেলেটার!”, মন্তব্য সব অভিনেত্রী নীতা মহিন্দ্রনের। এই ভারতীয় অভিনেতার আক’স্মিক মৃ’ত্যুর রহ’স্যে উন্মো’চনের দাবিতে গোটা বিশ্ব যে একযো’গে আও’য়াজ তুলে’ছিল, তার প্রমা’ণ আগেও পাওয়া গিয়েছিল।

এবার সুশান্তের দিদি শ্বেতা কীর্তি সিং জানালেন, বিশ্বজুড়ে ১০১ দেশের মানুষ সুশান্ত সিং রাজপুতের জন্য আয়োজন করা ভা’র্চু’য়াল স্ম’রণস’ভায় যোগ দিয়েছিলেন। শে’য়ার করলেন সেই ভিডিও। শ্বে’তা লিখেছেন, “এই স্মরণসভায় হিন্দু-মুসলিম, খ্রিস্টান, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই একযোগে আমা’দের সঙ্গে গায়’ত্রী ম’ন্ত্র জ’প করেছেন।

সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাই। এটুকুই বলতে চাই যে, সুশা’ন্ত সিং রাজপুত কোথাও যান’নি তিনি আমা’দের সঙ্গে আছেন। সব কিছুই অনুভব করছেন।” অন্য’দিকে, সুশান্ত ইস্যুতে ফের কাঠ’গড়ায় রিয়া চক্রবর্তী। সুশান্ত-রিয়ার এক কমন ফ্রে’ন্ড জানি’য়েছেন, “সুশান্তের মাথায় অ’দ্ভুত সব ‘অতি’প্রাকৃতিক চিন্তা’ ঢোকা’তেন রিয়া। ওঁর টাকা-পয়সা, সম্পত্তি, কে’রিয়ার সবকিছু নিয়’ন্ত্রণ করত রিয়াই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *