চোখ রাঙাচ্ছে আরও একটি নিম্নচাপ, প্রবল বৃষ্টির সতর্ক বার্তা আবহাওয়া অফিসের

অনেক রকম ডা’কাতির কথা শুনেছেন, প্র’শিক্ষণপ্রা’প্ত পশুদের দিয়েও চুরি করানোর ঘটনা নতুন নয়। তবে বাঁদরের দল নিজেরাই নগদ টাকা, সোনার গয়না লুঠ করে নিয়ে পালিয়েছে, শুনেছেন কখনও? তামিলনাড়ুর এমনই এক ঘটনা সামনে এল।তামিলনাড়ুর তিরুবাইয়ারু শহরের কাছে একাই বসবাস করেন জি সরথাম্বল নামের এক বিধবা মহিলা।

সম্প্রতি এক দিন তিনি জামা কাপড় কাচার জন্য বাড়ির বাইরে যান। সেই সময় কয়েকটি বাঁদর তাঁর ঘরে ঢুকে পড়ে। খাবারের সন্ধানেই তারা সেখানে ঢোকে। বেশ কিছু কলা রাখা ছিল ঘরে, সেগু’লির স’ঙ্গে একটি চালের ব্যাগ তারা নিয়ে পালায়। চালের ব্যাগেই ওই মহিলার সারা জীবনের সব সঞ্চয় ছিল, সোনার গয়না ও প্রায় ২৫ হাজার টাকা লুকিয়ে রাখা ছিল তাতে।

খাবারের লোভে সেই চালের ব্যাগ বাঁদরগু’লি নিয়ে পালায়, স’ঙ্গে সেই সোনা, টাকাও চলে যায়। ঘরে বাঁদর ঢুকেছে বুঝতে পেরেই বছর সত্তরের ওই বৃ’দ্ধার তাদের তাড়া করেন। কিন্তু ব্যাগ উ’দ্ধার করতে পারেননি। কলা আর চালের ব্যাগ নিয়ে বাঁদরগু’লি একটি উঁচু বাড়ির উপরে উঠে যায়। সেখানে মনের সুখে কলা খেতে থাকে।

বৃ’দ্ধার চিৎকার শুনে আশপাশের লোকজন ছুটে আসেন। তাঁরাও সব শুনে ব্যাগ উ’দ্ধারের চেষ্টা করেন। কিন্তু সব চেষ্টাই বৃথা যায়। শেষে কলা আর চালের ব্যাগ নিয়ে উধাও হয়ে যায় বাঁদরের দল। তারপর থেকে তাদের আর খোঁজ মেলেনি। স্থানীয়দের দাবি বাঁদরের উৎপাতে তাঁদের জীবন অতিষ্ট হয়ে উঠেছে। প্রশাসনের কাছে তাঁরা দাবি জানাবেন যেন এলাকায় বাঁদর ঢোকা বন্ধ করতে ব্যবস্থা নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!