সিনহা হ’ত্যা কা’ন্ডে অ’বশেষে ফেঁ’সেই যাচ্ছেন অ’ভিনেতা ইলিয়াস কোবরা

পু’লিশের গু’লি’তে অব’সর’প্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান নি’হ’তে’র ঘ’টনায় ফেঁ’সে যাচ্ছেন অ’ভিনে’তা ইলিয়াস কোবরা। এই হ’ত্যা’কা’ণ্ডের সঙ্গে তার নাম’টা বেশ জো’রেশো’রেই উচ্চা’রিত হচ্ছি’ল। কিন্তু ই’লিয়াস কোবরা শুরু থেকেই এ ঘট’নায় নিজের সম্পৃ’ক্ত’তার কথা অ’স্বী’কার করে আসছিলেন।

ঘুনা’ক্ষরেও মেজ’র সিনহা হ’ত্যা’র বি’ষয়ে তিনি কিছু জা’নেন না বলেও দা’বি করছি’লেন তিনি। কিন্তু এসব কথা তা’কে বাঁ’চাতে পা’রলো না। সরাস’রি আ’সা’মি না হলেও তা’র ব্যংক হি’সাব জ’ব্দ করা হ’য়েছে। এই হ’ত্যা’কণ্ডে’র অন্য’তম স’ন্দেহ’ভাজ’ন কক্স’বাজারে’র এসপি এবিএ’ম মাসুদ হোসেন ও হ’ত্যা’ মা’ম’লার আ’সা’মি’ টেক’নাফ থা’নার ওসি প্রদী’প কু’মা’র দা’সসহ ই’লিয়াস কো’ব’রারও ব্যাংক হিসা’ব স্থ’গি’তের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ ফা’ইন্যা’ন্সিয়াল ই’ন্টে’লিজেন্স ইউ’নিট- বিএফ’আইউ থেকে সো’বার তাদের ব্যাংক হি’সাব এক মা’সের জন্য স্থগিত করতে নি’র্দেশ দিয়ে ব্যাংকের প্র’ধান নি’র্বাহীদের কাছে চিঠি পাঠা’নো হয়েছে। চিঠিতে মোট ৮ জনে’র ব্যাংক হিসাব স্থগিত ও তথ্য চাওয়া হ’য়েছে,

তাদের মধ্যে ‘ইসিয়াস কোবরা ছাড়া যারা আ’ছেন, তারা হ’লেন- এসপি মা’সুদ ও ওসি প্র’দীপ কুমা’র দাশ, চু’মকী’ কারান, প্রতীম কুমা’র দাশ, প্র’তুশ কুমা’র দাশ, লিয়া’কত আলী ও দিলীপ। সংশ্লিষ্ট কয়েক’টি সূত্র বলছে, সিনহা হ’ত্যা’কা’ণ্ডের ত’দ’ন্ত এখনও চলমান। এই হ’ত্যা’ক’ণ্ডের চক্রা’ন্তে’র সঙ্গে কোব’রা জ’ড়িত বলেও দাবি করেছে বেশ ক’য়েক’টি পক্ষ।

এজন্য তাকে জি’জ্ঞাসা’বাদ করা হতে পারে। তার সংশ্লিষ্ট’তার প্রমাণ পেলে যেকো’নো সময় তাকে আ’ট’কও করা হতে পারে।প্রসংত যে, সিনহা হ’ত্যা’র দিনে কোবরার সঙ্গে ওসি প্রদীপ ও লিয়া’ক’তের কয়েকবার যোগা’যোগ হয়। কোবরা এ কথা স্বী’কারও করেছেন।

অ’ভি’যোগ আছে যে, ওই দিন বিকেলে মেজর সি’নহাকে আ’ম’ন্ত্রণ জানিয়ে মেরিন ড্রাই’ভের পাশে নিজে’র বা’ড়িতে ডেকে সম’য়ক্ষেপ’ণ করেন ইলিয়াস কো’বরা। পু’লিশ যা’তে সিনহাকে হ’ত্যা’র জন্য যাব’তীয় প্রস্তু”তি নিয়ে রা’খতে পারে সে জ’ন্যেই এই সময়’ক্ষে’পন বলে দাবি করা হ’চ্ছে। তবে এখন পর্যন্ত এর কো’নো প্রমাণ পাওয়া যায় নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!