যে কারণে রায়নার অবসরে স্ত্রী প্রিয়াঙ্কা বললেন এখনও হজম করতে পারছি না, তবে গর্বে আমার বুকটা ফেটে যাচ্ছে’ – OnlineCityNews

যে কারণে রায়নার অবসরে স্ত্রী প্রিয়াঙ্কা বললেন এখনও হজম করতে পারছি না, তবে গর্বে আমার বুকটা ফেটে যাচ্ছে’

প্রিয়বন্ধু এবং সতীর্থের পথই অনুসরণ করলেন সুরেশ রায়না। মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অসবর ঘোষণা করার কয়েক মিনিট পরই ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানান রায়না। শুক্রবারই ধোনি এবং রায়না পৌঁছে গিয়েছিলেন চেন্নাই। আর তারপরই শনিবার দেশের ৭৪তম স্বাধীনতা দিবসের দিনই ভারতের জার্সি-কে আলবিদা জানান রায়না ও ধোনি।

দুজনেই তখন চেন্নাই সুপার কিংসের ক্যাম্পে। গতকাল অর্থাৎ শনিবারই চেন্নাই সুপার কিংস তাদের প্রথম প্র্যাকটিস সেশন শুরু করে। ২০১৯ বিশ্বকাপের পর থেকে মহেন্দ্র সিং ধোনিকে আর ভারতের জার্সি গায়ে দেখা যায়নি। অনেকেই মনে করছিলেন, ভারতের জার্সি গায়ে শেষ ম্যাচটি ধোনি নিউ জিল্যান্ডের বি’রুদ্ধে বিশ্বকাপ সেমিফাইনালে সেই দিনই খেলেছিলেন।

কিন্তু সুরেশ রায়না? ভারতীয় দলে আর একবার কামব্যাক করতে এই আইপিএল-কেই তাক করেছিলেন তিনি। বহু দিন ধরেই প্র্যাকটিস করছিলেন উত্তরপ্রদেশে নিজের হোমটাউনে। ভিডিয়োও শেয়ার করছিলেন। আর এখানেই খটকা লাগে তামাম ক্রিকেট মহলের।

যে সুরেশ রায়না সবেমাত্র ৩৩ বছরে পা দিলেন, তিনি এত তাড়াতাড়ি খেলা ছাড়ার সিদ্ধান্ত কেন নিতে গেলেন? শুধু তাই নয়। সমালোচকদের বক্তব্য, ধোনির অবসর ঘোষণার দিনে রায়নাও ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানিয়ে ভুল করলেন। ভারতীয় ক্রিকে’টে তাঁর অবদান অনস্বীকার্য। কোথাও যেন এম এস ধোনির অবসর মুহূর্তের কাছে ম্লান হয়ে গেল সুরেশ রায়না বিদায় জানানোর হঠকারিতা!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *