নোয়াখালীতে ১৮০০ টন গমসহ জাহাজ ডু’বি, নি’খোঁজ অবাক করা সংখ্যক – OnlineCityNews

নোয়াখালীতে ১৮০০ টন গমসহ জাহাজ ডু’বি, নি’খোঁজ অবাক করা সংখ্যক

নোয়াখালীর হা’তিয়ায় ১ হাজার ৮০০ টন গম বোঝাই ‌‌‘এমভি আখতার বানু-১’ নামের একটি জা’হাজ ডু’বে গেছে। জাহাজটির ১৩ জন নাবিক নি’খোঁজ রয়েছেন। গতকাল শ’নিবার(১৫ আগস্ট) সকালে হা’তিয়ার ভাসা’নচর এলাকায় এ দুর্ঘ’টনা ঘটে। জা’হাজটি চট্টগ্রাম বন্দরের ব’হির্নোঙরে অবস্থা’নরত বড় জাহাজ থেকে আমদানি করা গম’ খালাস করে নারা’য়ণগঞ্জ যাচ্ছিলো।

জা’হাজটির কার্গো এজেন্ট লিট’মন্ড শিপিংয়ের অপারেশন ম্যানেজার জাহিদ হোসেন জানান, ডুবে যাওয়া জাহাজটিতে শিল্পপ্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপের আনুমানিক ১ হাজার ৮০০ টন গম ছিল। রাত পর্যন্ত জাহাজটির না’বিকদের কোনো খোঁজ মেলেনি। তিনি জানান, খবর পেয়ে নাবিকদের উদ্ধারের জন্য দুইটি লাইটার পাঠানো হয়ে’ছে। তবে কারো খোঁ’জ মেলেনি।

বাংলাদেশ লাইটার শ্রমিক ইউনিয়নে’র সহ সভাপতি ও নৌযান শ্রমিক ফেডারেশনের যুগ্ম সম্পাদক মো. নবী আলম সাংবাদিকদের জানান, নিখোঁজ নাবিকদের উদ্ধারে কোস্ট গার্ড কাজ করছে। অ’পরদিকে শনিবার সকালে মেঘনা-বঙ্গোপসাগরের চ্যানেলের ঠে’ঙার চর এলাকায় এমভি সিটি-১৪ নামে অ’পর একটি জাহাজডুবির ঘটনা ঘটেছে।

তবে এ ঘটনায় মাস্টারসহ ১৪জন ক্রুকে জীবিত উদ্ধার করা হয়েছে। চট্রগ্রাম কোস্টগার্ড সূত্র জানায়, ভোরের দিকে মেঘনা-বঙ্গোপসাগরের মোহনার ঠেঙার চর এলাকায় চট্টগ্রাম বন্দর থেকে ঢাকার নারায়ণগঞ্জের উদ্দেশে ছেড়ে আসে চিনি তৈরির কাঁচামাল বোঝাই কার্গো জাহাজ এমভি সিটি-১৪।

পরে চিনি তৈরির কাঁচামাল নিয়ে আসার পথে মেঘনা-বঙ্গোপসাগরের মোহনায় প্রবল স্রোত ও ঢেউয়ের কারণে জাহাজটির তলদেশ ফেটে ঠেঙার চর এলাকায় চিনি তৈরির কাঁচামালসহ জাহাজটি ডুবে যায়। এ সময় একটি সিগন্যাল জাহাজ ও কোস্টগার্ডের সদস্যরা দুর্ঘ’টনা কবলিত জাহাজের মাস্টারসহ ১৪ জন ক্রুকে জীবিত উদ্ধার করে। চট্রগ্রাম কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট হাবিবুর রহমান এমভি সিটি-১৪ কার্গো জাহাজ মালামালসহ ডুবে যাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *