হাত স্যানিটাইজ করে ঘুষ গ্রহণকারী সেই ওসি প্রত্যাহার

হ্যান্ড স্যানিটাইজার মেখে ঘুষের টাকা গ্রহণকারী লালমনিরহাট সদর থা’নার ওসি মাহফুজ আলমকে প্রত্যাহার করে ঢাকায় ট্যুরিস্ট পু’লিশে বদলি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে পু’লিশ সদরদপ্তর থেকে আসা এক আদেশে তাকে প্রত্যাহার করা হয়েছে বলে সংশ্লিষ্ঠ সূত্র জানিয়েছে।

টাকায় নাকি বেশি করো’না ছড়ায় তাই হ্যান্ড স্যানিটাইজার মেখে চেয়ারে বসে লালমনিরহাট সদর থা’নার ওসি মাহফুজ আলমের ঘুষ বাণিজ্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ার পর পু’লিশ সদরদপ্তর থেকে তার বি’রুদ্ধে তাক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হয়।

অ’ভিযোগ উঠেছে, সুদের বাড়তি টাকা না পেয়ে লালমনিরহাট শহরের বালতিপট্টি এলাকার অ’ভিযু’ক্ত দাদন ব্যবসায়ী সুখি বেগম তার লোকজন নিয়ে প্রতিবেশী রেলওয়ে কর্মচারী শাহানা বেগমের বাড়িতে হা’মলা, ভাঙ্চুর করে ও তাকে পিটিয়ে আ’হত করেন। সে সময় বাড়ির জিনিসপত্রও লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় শাহানা বেগম বাদি হয়ে গত ২২ জুলাই লালমনিরহাট সদর থা’নায় সুখি বেগমসহ সাতজনের বি’রুদ্ধে মা’মলা করেন।অ’ভিযোগে আরও বলা হয়, পরবর্তীতে অ’ভিযু’ক্ত দাদন ব্যবসায়ী সুখি বেগমের লোকজন লালমনিরহাট সদর থা’না ওসি মাহফুজ আলমের শরণাপন্ন হলে এ ঘুষ বাণিজ্যের ঘটনা ঘটে।

ঘুষের টাকা নিয়ে অ’ভিযু’ক্ত দাদন ব্যবসায়ী সুখি বেগমের ‘মিথ্যা মা’মলা’ রেকর্ড করেন ওসি মাহফুজ। শুধু তাই নয়, কিভাবে রেল কর্মচারী শাহানা বেগম ও তার পরিবারকে সর্বস্বান্ত করা যায় সে বিষয়ে পরামর্শ দেন তিনি। অ’ভিযু’ক্ত দাদান ব্যবসায়ী সুখি বেগমের লোকজনের কাছ থেকে হ্যান্ড স্যনিটাইজার মেখে

ঘুষের টাকা গ্রহণের ভিডিও ১১ আগস্ট সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হলে তা বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়। লালমনিরহাট পু’লিশ সুপার আবিদা সুলতানা দ্য ডেইলি স্টারকে বলেন, ‘এ ঘটনায় তিন সদস্যের ত’দন্ত কমিটি বিভাগীয় ত’দন্ত করছে। ত’দন্ত রিপোর্টের ভিত্তিতে বিভাগীয় ব্যবস্থা নিবে সংশ্লিষ্ঠ উর্ধ্বতন কর্তৃপক্ষ।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!