অনুমোদন পেল ভিয়েতনামের তৈরি করোনা পরীক্ষার কিট – OnlineCityNews
Breaking News
Home / করোনা নিউজ / অনুমোদন পেল ভিয়েতনামের তৈরি করোনা পরীক্ষার কিট

অনুমোদন পেল ভিয়েতনামের তৈরি করোনা পরীক্ষার কিট

Advertisement
Advertisement

প্রাণঘাতী করো’নাভা’ইরাসের থাবায় বিপর্যস্ত গোটা বিশ্ব। এই ভা’ইরাসের তাণ্ডবে ইতোমধ্যে মৃ’ত্যুপুরীতে পরিণত হয়েছে আমেরিকার, ব্রিটেন, ইতালি, স্পেন ও ফ্রান্সসহ বেশ কয়েকটি দেশ। এখন পর্যন্ত এই ভা’ইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে। এর মৃ’ত্যু হয়েছে ২ লাখ ৭ হাজারেরও বেশি মানুষের।

পর্যাপ্ত কিটের অভাবে প্রয়োজন মাফিক টেস্ট করা সম্ভব হচ্ছে না আক্রান্ত দেশগুলোতে। এরই মধ্যে নতুন টেস্ট কিট নিয়ে এসেছে ভিয়েতনাম। আর কিটটি ব্যবহারের অনুমোদন দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করো’নার পরীক্ষায় আরটিপিসিআর কিটটি তৈরি করেছে ভিয়েতনামের মিলিটারি মেডিকেল ইউনিভার্সিটি এবং একটি কোম্পানি মিলে যৌথ উদ্যোগে।  রবিবার এই কিটটির অনুমোদন দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

করো’নার সংকটজনক পরিস্থিতিতে অন্যান্য সব দেশকে সহায়তা করতে এই কিট তৈরি করা হয়েছে। দেশটির তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় বলছে, অন্যান্য টেস্টিং কিট গুলোর তুলনায় অনেক দ্রুত ফলাফল দেয় এই কিট। এরই মধ্যে গেল মাসের শেষে এই কিট ব্যবহারের অনুমতি দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

একটি কিট দিয়ে ৫০টি টেস্ট করা সম্ভব। বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদনের মাধ্যমে  কিটটি সহজেই অন্যান্য দেশে রফতানি করা যাবে। রবিবার সকাল পর্যন্ত ভিয়েতনামে ২ লাখ ১২ হাজার ১৪২টি টেস্ট করা হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ২৭০জন করো’না রোগী শনাক্ত করা হয়েছে।

Advertisement
Advertisement

Check Also

দীপু মনি করোনা আক্রান্ত!

Advertisement Advertisement করো’নাভা’ইরাসে আক্রান্ত হয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রোববার (৬ ডিসেম্বর) রাতে তিনি করো’না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!