ব্রেকিং নিউজঃ সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষার বিষয়ে যা জানাগেল – OnlineCityNews

ব্রেকিং নিউজঃ সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষার বিষয়ে যা জানাগেল

স্বাস্থ্যবিধি মেনে আগামী সেপ্টম্বর মাসে এইচএসসি পরীক্ষা নেয়া হবে বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পর মঙ্গলবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিফাইড ফেসবুক পেজে জানানো হয়েছে এটি গুজব।

করো’নার কারণে স্থগিত এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠানের বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত এইচএসসি পরীক্ষা নিয়ে সবধরনের সংবাদ গুজব বলে জানিয়েছে শিক্ষামন্ত্রণালয়।

দেশের করো’না পরিস্থিতি বিবেচনা করে এবং বিশেষজ্ঞদের মত নিয়ে পরীক্ষা অনুষ্ঠানের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সবাইকে জানানো হবে।

গুজবে কান না দিয়ে সতর্ক করে ফেসবুক পেজে এইচএসসি পরীক্ষার্থীদের উদ্দেশ্য বলা হয়েছে, উচ্চ মাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠান হওয়া নিয়ে শিক্ষা মন্ত্রনালয়ের পক্ষ থেকে সুনির্দিষ্ট কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত অনুমান নির্ভর কোনো সংবাদ বা গুজব আমলে না নেয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে, বিশেষজ্ঞবৃন্দের সাথে আলোচনা করে, সকল বিষয় বিশ্লেষণ পূর্বক, পরীক্ষা অনুষ্ঠানের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এই সিদ্ধান্ত সরকারের শিক্ষা মন্ত্রনালয়ের পক্ষ থেকে যথাযথ সময়ে সকলের অবগতির জন্য প্রকাশিত হবে।

প্রসঙ্গত, চলতি বছর গত ১ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করো’নাভা’ইরাসের কারণে এই পরীক্ষাসূচি স্থগিত করতে বাধ্য হয় শিক্ষা মন্ত্রণালয়।

এর আগে বলা হয়, করো’নার কারণে স্থগিত এইচএসসি পরীক্ষার নতুন তারিখ অন্ততপক্ষে পরীক্ষা শুরু হওয়ার দুই সপ্তাহ আগে নোটিশ দিয়ে জানিয়ে দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.