সিনহা হ’ত্যা’য় ক্ষো’ভের সাথে যাকে দায়ী করছেন ডা. জাফরুল্লাহ – OnlineCityNews

সিনহা হ’ত্যা’য় ক্ষো’ভের সাথে যাকে দায়ী করছেন ডা. জাফরুল্লাহ

কক্সবা’জারে মেরিন ড্রা’ইভ স’ড়কে’র চে’কপো’স্টে পু’লিশের গু’লি’তে অবস’রপ্রা’প্ত মেজর সিনহার মো. রাশেদ খান হ’ত্যা’ ত’দ’ন্তে ‘নির’পে’ক্ষ কমিশন’ গঠ’নের দাবি জা’নিয়ে’ছেন গণ’স্বা”স্থ্য কেন্দ্রে’র প্রতি’ষ্ঠাতা ও ট্রা’স্টি ডা. জাফ’রুল্লাহ চৌধুরী। কা’রণ এই হ’ত্যা’কা’ণ্ডে ভা’রত ও ইস’রা’ইলের গো’য়েন্দা সংস্থা’র হাত থাক’তে পা’রে বলে স’ন্দেহ প্র’কাশ ‘রেছেন তিনি।

আজ রোব’বার দুপু’রে জা’তীয় প্রেস’ক্লা’বের সা’মনে ভাসানী অনুসা’রী পরি’ষদের উদ্যো’গে ‘বাংলাদে’শের ক্ষে’ত্রে ভা’র’তের নীতি প্রয়ো’গের প্রতি’বাদে এক সভা’য় এই দাবি জা’নান ডা. জাফ’রুল্লাহ। এ সময় জাফরু’ল্লাহ চৌধুরী বলেন, ‘মেজর (অব’সর’প্রাপ্ত) সি’নহা হ’ত্যা’কা’ণ্ড কী’ ওসি প্র’দী’পের ঘট’না, না এর সঙ্গে ভা’রতীয় ‘‘র’’ এবং ইস’রাই’লের “মোসা’দ’’ যু’ক্ত আছে তার সুষ্ঠু নির’পেক্ষ ত’দ’ন্ত হওয়া দরকা’র।

এই ত’দ’ন্ত করার জন্য আমা’র মতে এই পু’লি’শি ত’দ’ন্ত দি’য়ে হবে না। একটা নির”ক্ষ ক’মিশ’ন করে সেটা ক’রতে হবে।’ ডা. জাফরু’ল্লাহ অ’ভি”যোগ করে বলেন, বাংলাদে’শ পু’লিশ বা’হিনী’তে ১০% পু’লিশ অফিসার আছেন তারা প্রদী’পের (সদ্য সাম’য়িক’ভাবে ”বর’খা’স্তকৃত প্র’দীপ কুমা’র দাশ) মতোই। বা’কিরা স’জ্জ্বন। এই ঘটনার ত’দন্ত ক’মিশ’ন না হলে এটা দেশের জন্য দুর্ভা’গ্যজ’নক হবে।

ভা’রতের আ’গ্রাসন’ নীতি’র ক’ঠোর সমা’লো’চনা করে ডা. জা’ফরু’ল্লাহ বলেন, ‘প্রতিদিন ভা’রত সী’মা’ন্তে লোক মা’র’ছে। আমা’দের আওয়াজ নেই। অথচ নেপাল তা’দের সংস’দে আইন ক’রে ভা’রতে’র বি’রু’দ্ধে ব্যবস্থা নিয়েছে। আমা’দের কোনো কোনো ম’ন্ত্রী বলছেন, আমা’দের সঙ্গে ভা’র’তের র’ক্তে’র স’ম্প’র্ক। এই র’ক্ত তো দূ’ষি’ত র’ক্ত। দূ’ষি’ত র’ক্ত দিয়ে কী’ হবে? পরি’চ্ছন্ন র’ক্ত দর’কার।

আমি স্প’ষ্ট করে বলতে চাই, ভা’র’তের বি’রু’দ্ধে সো’চ্চার না হ’লে বাংলা’দেশে’র মু’ক্তি নাই। এই দূ’ষিত র’ক্ত থেকে আ’মা’দের মুক্তি দরকার।’ জা’তীয় প্রেস ক্লা’বের সাম’নে ভাসা’নী অনু’রী পরি’ষ’দের উদ্যোগে ‘বাংলা’দে’শের ক্ষেত্রে ভা’রতে’র নীতি প্র’য়ো’গের’ প্রতি’বাদে এই সমা’বেশ হয়।

সংগঠ’নের মহাস’চিব শেখ রফি’কু’ল ইস’লাম বা’বলুর সভা’পতিত্বে’ প্র’তি’বাদ সভা’য় বিপ্লবী ওয়া’র্কা’র্স পা’র্টির সাই”ফুল হক, গণ’সংহতি’র জু’নায়েদ সাকি বাসদের বজলুর রশীদ ফি’রোজ, ভাসানী অনুসারী পরি’ষদের ন’ঈম জা’হাঙ্গীর, রাষ্ট্র’চি’ন্তার হাসনাত কাই’য়ুম, গণ’দলের এটিএম গোলাম মওলা চৌধুরী, ডাকসু’র ভি’পি নু’রুল হক নূর, দেশ বাঁ’চাও মানুষ বাঁ’চাও আ’ন্দো’লনের রকিবু’ল ইস’লাম রিপন, মু’ক্তি’যো’দ্ধা ফরি’দ উদ্দিন ও সা’বেক ছাত্র নেতা জা’হাঙ্গী’র আলম মি’ন্টু বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *