Breaking News
Home / সারা দেশ / সিনহার ময়নাত’দন্ত প্রতিবেদন প্রকাশ, যা জানা গেল রিপোর্টে

সিনহার ময়নাত’দন্ত প্রতিবেদন প্রকাশ, যা জানা গেল রিপোর্টে

Advertisement

ক’ক্সবাজা’রে পু’লিশের গু’লিতে নি’হত সে’নাবাহি’নীর অ’বসর’প্রাপ্ত মেজর সিনহা মোহাম্ম’দ রাশেদ খা’নের ময়না’ত’দন্ত প্রতিবে”দন র‌্যা’­বের কাছে জ’মা দিয়েছে পু’লিশ। র’বিবার কক্স’বা’জার সিভিল সার্জনের মাধ্যমে কক্স’বাজা’রের পু’লিশ সু’পার র‌্যা’­বের কাছে প্রতিবে’দনটি জমা দেন।

নি’র্ভর’যোগ্য সূত্রে জানা গেছে, ময়’না’ত’দ’ন্ত প্রতি’বে’দনে বলা হয়েছে– খুব কাছ থেকে সি’নহা’কে গু’লি’ করা হয়। তাকে তি’নটি গু’লি’ করা হয়েছে। তিন’টি গু’লি তার দে’হে’ প্র’বেশ ক’রে আ’বার বেরি”য়ে গে’ছে। এ কারণে তার শ’রী’রে গু’লির চি’হ্ন ৬টি পাওয়া গেছে।

তি’নটি গু’লি’র একটি সিন’হার বাম বু’কে, একটি বা’ম হা’তের বা’হু’তে অ’ন্যটি বুকে। প্রতি’বেদ’নে বলা হয়েছে– সি’নহার গ’লা’ ও হা’তস’হ শ’রী’রের বি’ভিন্ন অংশে আ’ঘা’তের একা’ধি’ক চি’হ্ন রয়েছে। অ’তি’রি’ক্ত র’ক্ত’ক্ষর’ণে তা’র মৃ’ত্যু’ হয়ে’ছে।

৭ জুলাই ক’ক্সবা’জার সদ’র হাস’পাতা’লের আ’রএ’মও শাহীন আব’দুর র’হমান ময়”নাত’দন্ত শেষে প্রতি’বে’দনটি সি’ভিল সা’র্জ’নের মাধ্য’মে পু’লিশ সুপা’র বরা’বর পাঠান। আজ পু’লিশ সু’পার সেটি সিন’হা হ’ত্যা’র ত’দ’ন্ত’কারী র‌্যা’­ব ক’র্মক’র্তাদের কাছে পা’ঠিয়ে’ছে।

গত ৩ জুলা’ই স্টা’মফো’র্ড বিশ্ববি’দ্যা’লয়ের ফিল্ম অ্যান্ড মিডি’য়া বি’ভা’গের তিন শিক্ষা’র্থীসহ ইউ’টিউব চ্যা’নেলের জন্য ভ্র’মণ ভি’ডিও তৈরি করতে ক’ক্সবা’জারে যান সিনহা। ৩১ জুলা’ই রাত সাড়ে ১০টার দি’কে ক’ক্সবা’জার-টেক’নাফ মেরি’ন ড্রাই’ভ সড়’কের বাহা’রছ’ড়া ইউ’নিয়’নের শাম’লা’পুর চেক’পো’স্টে পু’লি’শের গু’লি’তে নি’হ’ত হন সে’নাবাহি’নীর অবস’রপ্রা’প্ত মেজ’র সিনহা মোহা’ম্ম’দ রাশেদ খান।

পরে গত বুধ’বার তার বড় বো’ন শারমিন শা’হরি’য়া ফেরদৌস ৯ পু’লিশ স’স্য’কে আ’সা’মি করে আ’দা’লতে মা’ম’লা করলে আ’দাল’ত মা’ম’লা’টি টে’কনা’ফ থা’নার ভা’রপ্রা’প্ত কর্মক’র্তা’কে ন’থিভু’ক্ত করা’র আ’দেশ দেন। পাশা’পা’শি র‌্যা’­ব ১৫-এর ক’মান্ডা’র’কেও ত’দ’ন্ত ক’রার নি’র্দেশ দেন। পরে বৃহ’স্পতি’বার বি’কালে এ মা’ম’লা’য় ওসি প্র’দীপ’সহ সা’ত আ’সা’মি আ’দাল’তে আ’ত্মসম’র্পণ করেন। বর্তমানে সবা’ই কক্স’বাজা’র জে’লা কা’রা’গারে রয়ে’ছেন।

এদিকে সি’নহা হ’ত্যা’র ঘ’টনায় গত বৃহস্প’তি’বার ত’দ’ন্তকারী’ সংস্থা র‌্যা’­বের পক্ষ থেকে আ’সা’মিদের ১০ দিনের রি’মা’ন্ড চাওয়া হয়। প্রথমে টেক’নাফ জুডি’শিয়া’ল ম্যাজি’স্ট্রেট আ’দা’ল’তের বিচারক হেলাল উদ্দিন মৌখিকভাবে টেকনাফ থা’নার সদ্য সাবেক ওসি প্রদীপ কুমা’র দাশ, বাহা’রছড়া পু’লিশ ত’দন্ত’কেন্দ্রে’র সদ্য সা’বেক ইনচা’র্জ পরিদর্শক লি’য়াকত আলী

ও এসআ’ই নন্দ দু’লাল র’ক্ষি’তের সাত দিন করে রি’মা’ন্ড ম’ঞ্জুর করেন। বাকি চার আ’সা’মি এএসআ’ই লি’টন মিয়া, ক’নস্টেব’ল সাফানুর করিম, কা’মাল হোসেন ও আবদুল্লাহ আল মামুনকে দুদিন জে’লগে’টে জি’জ্ঞা’সাবাদে’র আ’দেশ দেন। পরে লিখিত আদে’শে স’বারই সা’ত দি’নের রি’মা’ন্ড মঞ্জু’র করেন।

Advertisement
Advertisement

Check Also

স্বা’মীকে স্ব’প্নে দেখেই গ’র্ভবতী হয়ে পড়লেন গৃহ’বধূ

Advertisement এমন অনেক ঘটনা’র সাক্ষী আম’রা থাকি যেটা সম্পূ’র্ণ কাক’তালীয়। কী’ভাবে ঘটল এই ঘটনা তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!