দিনের শুরুতেই যে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস – OnlineCityNews

দিনের শুরুতেই যে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস

নিম্নচাপের প্রভাবে চলতি স’প্ত াহে পর্যা’প্ত পরিমাণে বৃষ্টি হয়েছে কলকাতা সহ দক্ষিণব’ঙ্গের জে’লাগু’লিতে। নতুন স’প্ত াহের শুরুতে আরও বাড়তে পারে এই বৃষ্টির পরিমাণ। কারণ, উত্তর ব’ঙ্গো’পসাগরে তৈরি হচ্ছে আরও একটি নিম্নচাপ। আবহাওয়া দ’প্ত র জানাচ্ছে, আগামী রবিবার নাগাদ নতুন এই নিম্নচাপটি তৈরি ‘হতে পারে।

উত্তর ব’ঙ্গো’পসাগরে নিম্নচাপটি তৈরি হয়ে এটি স্থলভূমিতে ঢুকে মধ্য ভারতের দিকে চলে যাব’ে। এর প্রভাবে আগামী স’প্ত াহে বৃষ্টি হবে দক্ষিণব’ঙ্গের জে’লাগু’লিতে।নতুন এই নিম্নচাপের প্রভাবে বাংলার পাশাপাশি বিহার, ওড়িশা সহ মধ্য ভারতেও বৃষ্টি হবে। বর্তমান নিম্নচাপটি ক্রমশ মধ্য ভারতের দিকে সরে যাচ্ছে।

ফলে বৃহস্পতিবার থেকেই দক্ষিণব’ঙ্গের আবহাওয়ার উন্নতি হওয়ার কথা। গত কয়েকদিন টানা বৃষ্টির পর আজ শুক্রবার আবহাওয়ার অনেকটাই উন্নতি হয়েছে। তবে স’প্ত াহের শেষ পর্যন্ত বিক্ষি’প্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে।গত কয়েকদিনের বৃষ্টিতে গরম অনেকটাই কমেছে দক্ষিণব’ঙ্গের জে’লাগু’লিতে।

স’প্ত াহের শেষ পর্যন্ত সেই ধা’রা বজায় থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আজ কলকাতা সহ দক্ষিণব’ঙ্গের তাপমাত্রা থাকবে ২৬ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। শনি ও রবিবার উত্তরব’ঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগু’ড়ি এই পাঁচটি জে’লায় বিক্ষি’প্ত ভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস আছে।

Leave a Reply

Your email address will not be published.