চাঞ্চল্যকর ঘটনা, মেঝে খুঁড়তেই অবাক কান্ড – OnlineCityNews

চাঞ্চল্যকর ঘটনা, মেঝে খুঁড়তেই অবাক কান্ড

বাড়ির পাকা মেঝে থেকে দুটি ভিন্ন প্রজাতির সা’প উ’দ্ধারের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়াল। শুধু সা’প উ’দ্ধারই নয়, তাদের ৪৫টি ডিম উ’দ্ধার করা হয়। এভাবে পাকা মেঝের মধ্যে থেকে এএতগু’লি সা’প উ’দ্ধারের ঘটনায় আতঙ্ক।

ঘটনায় শুধু ওই বাড়িতেই নয়, চাঞ্চল্য ছড়িয়েছে জলপাইগু’ড়ি তিস্তা পারের বিবেকানন্দ পল্লী এলাকায়। এলাকার মানুষ ভয়’ঙ্কর আতঙ্ক রয়েছে। জলপাইগু’ড়ি বিবেকানন্দ পল্লী এলাকার বাসিন্দা বীরেশ্বর সরকার দুপুরে তাঁদের বাড়ির শোওয়ার ঘরে থাকা একটি গর্ত থেকে একটি গোখরো সা’প দেখতে পান প্রথমে।

সেটি মুখ বের করে রীতিমত ফনা তুলে রয়েছেন দেখেন তিনি। ব্যাপক আতঙ্কিত হয়ে পড়েন। বাড়ির অন্যান্য সদস্যদের খবর দেন। রীতিমত আতঙ্কিত হয়ে পড়েন অন্যান্য সদস্যরাও। এরপর তিনি খবর দেন পরিবেশ কর্মী বিশ্বজিৎ দত্ত চৌধুরীকে। তিনি এসে প্রায় দেড় ঘন্টার চেষ্টায় মেঝে খুড়ে দুটি পৃথক গর্ত থেকে একটি গোখরো এবং একটি দাড়াস সা’প উ’দ্ধার করেন।

এখানেই শেষ নয়। একই স’ঙ্গে দুটি সা’পের মোট ৪৫টি ডিম উ’দ্ধার করেন তিনি। যা ভয়’ঙ্কর । এই বি’ষয়ে বিশ্বজিৎ দত্ত চৌধুরী বলেন, “খবর পেয়ে এসে পাকা মেঝে খুঁড়ে দুটি গর্ত দেখতে পাই। এবং দুটি গর্ত থেকে একটি করে স্পেকটিক্যাল কোবরা এবং একটি দাড়াস সা’প (র‍্যাট স্নেক) উ’দ্ধার করি।

একই স’ঙ্গে এদের ৪৫ টি ডিম উ’দ্ধার করি। উ’দ্ধার করার স’ঙ্গে স’ঙ্গে কিছু ডিম ফুটে সা’পের ছানা বের হচ্ছিলো। আমর’া সেগু’লিকেও নিরাপ’দ স্থানে ছেড়ে দিই।” বাকি ডিমগু’লি বনদফতরকে জমা দেব বলে জানান তিনি। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *