Breaking News
Home / সারা দেশ / যে কাজ করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস গড়ে বরিশালের জুবায়ের

যে কাজ করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস গড়ে বরিশালের জুবায়ের

Advertisement

এক মিনিটে কাঁধের ওপর সবচেয়ে বেশি ফুটবল নাচিয়ে ফ্রি স্টাইল বিভাগে বিশ্ব রেকর্ড গড়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন বরিশাল সরকারি ব্রজমোহন। বৃহস্পতিবার (৩০ জুলাই) জুবায়েরকে এই স্বীকৃতি দেয় গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কমিটি। এর আগে একই ক্যাটাগরিতে গিনেস বুকে নাম লিখিয়েছিলেন নোয়াখালীর কনক কর্মকার।

জুবায়ের বলেন, নিজের খেয়াল থেকেই এগুলো করেছি। ছোটবেলাতে ক্রিকেটার হওয়ার ইচ্ছা থাকলেও নানা সীমাবদ্ধতার কারণে বেশিদূর এগোতে পারিনি। তবে ইচ্ছা ছিল আলাদা কিছু করার। বাড়িতে লেখাপড়ার জন্য বাবা-মায়ের কড়া শাসন থাকলেও ঘরের দরজা বন্ধ করেই নিয়মিত চালিয়ে যেতাম প্রাকটিস। এ ক্ষেত্রে পেছনে কোনো প্রশিক্ষক ছিল না। বরং ইউটিউব দেখে নিজের প্রচেষ্টায় এগিয়েছি।

তিনি বলেন, ইউটিউব দেখে শুরু হয় কাঁধের ওপর ফুটবল নাচানো। আমা’র টার্গেট ছিল দীর্ঘক্ষণ ধরে কাঁধের ওপর ফুটবল নিয়ন্ত্রণে রাখার। ওই টার্গেট অনুযায়ী আমি আমা’র কক্ষের দরজা আটকে প্র্যাকটিস চালিয়ে যেতে থাকি। এতে আমা’র সাফল্য আসে। আমা’র মনে হচ্ছিল ফুটবল আমা’র কথা শোনে। আমি যতক্ষণ ইচ্ছে কাঁধের উপর ফুটবল নাচাতে সক্ষম হই।

তিনি আরও জানান, কাঁধের ওপর দীর্ঘক্ষণ ফুটবল নাচানোর ভিডিও গিনেস রেকর্ড কমিটির নিকট প্রেরণ করি। গিনেস রেকর্ড কমিটির থেকে এক্সপার্ট পাঠিয়ে আমা’র পরীক্ষা নেয়া হয়। সেখানে বিশ্বের মধ্যে আমি এক মিনিটের মধ্যে সবচেয়ে বেশি কাঁধে ফুটবল নাচানোর রেকর্ড গড়ি।

জুবায়েরের বাবা জালাল আহম্মদ বলেন, খেলাধুলা থেকে দেশে খুব বেশি সাফল্য পাওয়া যায় না। এমন ধারণা থেকেই ছেলেকে পড়াশোনার প্রতি বেশি মনোযোগী হতে বলেন। কিন্তু সে লুকিয়ে লুকিয়ে এ সব প্রাকটিস চালিয়েছে, এখন একটি বিশ্ব রেকর্ড করেছে। এ থেকে কী হবে জানি না, তারপরেও চাই সে করুক। এবং পড়াশোনার পাশাপাশি চালিয়ে যাক।

সুত্রঃ সময় নিউজ

Advertisement
Advertisement

Check Also

হিজড়াদের কখনোই তিনটি জিনিস দেবেন না, দিলে আপনার সর্বনাশ হবেই

Advertisement শহরের ব্যাস্ত সময় রাস্তা ঘাটে, বাসে ট্রেনে, ভিড়ের মাঝে তাদের দেখা যায়। তারা রঙিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!