মৃ’ত মাকে অসুস্থ দেখিয়ে টানা ৪ বছর ধরে যেভাবে ভাতা তু্লছেন ছেলে – OnlineCityNews

মৃ’ত মাকে অসুস্থ দেখিয়ে টানা ৪ বছর ধরে যেভাবে ভাতা তু্লছেন ছেলে

মায়ের মৃ’ত্যু হয়েছে চার বছর আগে। অথচ সেই মায়ের নামে বিধবা ভাতা চার বছর ধরে ব্যাংক থেকে উত্তোলন করে দিব্যি ভোগ করছেন ছে’লে।

সম্প্রতি এমন চাঞ্চল্যকর তথ্য ফাঁ’স হয়ে যাওয়ায় উপজে’লা জুড়ে চলছে তোলপার। ঘটনাটি ঘটেছে পটুয়াখালীর বাউফল উপজে’লায়। ছে’লের নাম মো. শহিদুল হক বাচ্চু চকিদার (৫০)। বাচ্চু উপজে’লার দাসপাড়া ইউনিয়নের গ্রাম পু’লিশ পদে কর্ম’রত আছেন।

সুত্রে জানা যায়, উপজে’লার বাউফল পৌরসভা’র ৭নং ওয়ার্ডের শেরেই বাংলা সড়ক এলাকার বাসিন্দা ইউনুস মুন্সীর স্ত্রী’ ময়ফুল বেগম উপজে’লা সমাজ সেবা কার্যালয়ের উপকার ভোগী হিসেবে নিয়মিত বিধবা ভাতা পেতেন। ময়ফুল বেগম ২০১৬ সালে বাধ্যর্ক জনিত কারণে মৃ’ত্যু বরণ করেন।

এরপর ময়ফুল বেগমের মৃ’ত্যুকে গো’পন রেখে অ’সুস্থ্য বলে তার ছে’লে বাচ্চু চকিদার নিজেকে নমিনী করে মৃ’ত মায়ের বিধবা ভাতা সোনালী ব্যাংকের স্থানীয় শাথা থেকে নিয়মিত উত্তোলন করছেন। সর্বশেষ জুন মাসেও সোনালী ব্যাংকের বাউফল শাখা থেকে ভাতার টাকা উত্তোলন করেন তিনি।

ব্যাংক একাউন্ট নং- ৪৩০৬১১০০১৫০৩৮, সমাজসেবা কার্যালয়ের তালিকা নং ১৯৩, পৌরঃ৭/৬৯, বিধবা-১১/১৫০৩। প্রতারণা করে সরকারি অর্থ আত্মসাতের বিষয়ে জানতে চাইলে অ’ভিযু’ক্ত মো. শহিদুল ইস’লাম নিজের দোষ স্বীকার করে বলেন, আমা’র ভুল হয়েছে।

উপজে’লা সমাজসেবা অফিসার মো. মনিরুজ্জামান বলেন, ‘ত’দন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি নিয়ে উপজে’লা নির্বাহী কর্মক’র্তা জাকির হোসেন বলেন, এ বিষয়ে খোঁজ নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *