Breaking News
Home / করোনা নিউজ / ৩০ জন করোনা রোগীকে দাফন করে এখন করোনায় আ’ক্রান্ত ইয়াছিন

৩০ জন করোনা রোগীকে দাফন করে এখন করোনায় আ’ক্রান্ত ইয়াছিন

Advertisement
Advertisement

ফেনীর পরশুরাম উপজে’লায় করো’নায় কিংবা উপসর্গ নিয়ে মা’রা যাওয়া ব্যক্তিদের দাফন-কাফনে নেতৃত্ব দেয়া ইয়াছিন শরিফ মজুম’দার (৩৫) করো’নায় আ’ক্রান্ত হয়েছেন। রোববার (২৬ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেই করো’নায় আ’ক্রান্ত হওয়ার তথ্য জানান ইয়াছিন।

জ্বর, সর্দি ও কাশি দেখা দিলে ২২ জুলাই ইয়াছিন শরিফের নমুনা সংগ্রহ করে নোয়াখালীর আবদুল মালেক মেডিকেল কলেজ হাসপাতা’লের ল্যাবে পাঠানো হয়। রোববার দুপুরে পাওয়া ফলাফলে তার করো’না পজিটিভ রিপোর্ট আসে। তিনি স্বাস্থ্য বিভাগের পরাম’র্শে নিজ বাসায় আইসোলেশনে আছেন।

দেশে সংক্রমণ শুরু হওয়ার পর থেকে করো’নায় কোনো ব্যক্তি মা’রা গেলে দাফন-কাফনে এগিয়ে এসেছিলেন ইয়াছিন শরিফ। তিনি উপজে’লায় ১১ সদস্যের একটি দাফন-কাফন টিম গঠন করেন। তারপর থেকে উপজে’লা প্রশাসনের সহায়তায় করো’না ও করো’নার উপসর্গ নিয়ে মৃ’ত ব্যক্তিদের দাফন দেয়া শুরু করে তার দল।

পরশুরামে পৈতৃক বাড়ির এলাকায় এমন অনেকে ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে করো’নায় সংক্রমিত হয়ে ও উপসর্গ নিয়ে মা’রা গেছেন। তাদেরও এলাকায় কবর দেয়ার দায়িত্ব পালন করেন ইয়াছিন শরিফ। ইতোমধ্যে তিনি ও তার দল প্রায় ৩০ জনকে দাফন করেছেন।

দাফনের বাইরে ইয়াছিন শরিফ নিজ উদ্যোগে চলতি মাসের মাঝামাঝি ‘হ্যালো অক্সিজেন’ নাম দিয়ে অক্সিজেন সিলিন্ডার পরশুরাম ও ফুলগাজী উপজে’লায় করো’না রোগীদের বাড়ি পাঠিয়ে দেয়ার সেবা কার্যক্রম শুরু করেন। করো’নায় আ’ক্রান্ত ইয়াছিন ও তার টিমের সদস্যরা।

ইয়াছিন শরিফ মজুম’দার পরশুরাম উপজে’লা যুবলীগের সভাপতি; বিআরডিবির অধীন পরশুরাম কেন্দ্রীয় কৃষক সমবায় সমিতির চেয়ারম্যান ও উপজে’লা ছাত্রলীগের সাবেক সভাপতি। ইয়াছিন শরিফ বলেন, করো’না পরীক্ষা জন্য নমুনা দেয়ার পর থেকে হোম আইসোলেশনে রয়েছি। বর্তমানে শারীরিক অবস্থা স্থিতিশীল। স্বাস্থ্য বিভাগের পরাম’র্শ নিয়ে চিকিৎসা চলছে।

উপজে’লা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মক’র্তা আবদুল খালেক মামুন বলেন, পরশুরামে ইয়াছিন শরিফসহ এ পর্যন্ত ৭৬ জনের করো’না শনাক্ত হয়েছে। এর মধ্যে দুইজন মা’রা গেছেন। আর উপসর্গ নিয়ে মা’রা গেছেন সাত-আটজন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৪ জন। বর্তমানে ৩০ জন নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে স্বাস্থ্য বিভাগের পরাম’র্শ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন।

পরশুরাম উপজে’লা পরিষদের চেয়ারম্যান ও ইয়াছিন শরিফের চাচা কামাল উদ্দিন মজুম’দার বলেন, স্বাস্থ্য বিভাগের পরাম’র্শে ইয়াছিন শরিফের চিকিৎসা চলছে। ভাতিজার জন্য সবার কাছে দোয়া চাই।

Advertisement
Advertisement

Check Also

দেশে করোনার আরো নতুন ৫ উপসর্গ, জানুন সেগুলো কি কি?

Advertisement Advertisement আনিস সাহেব (ছ’ন্দ নাম) অফিস থেকে ফি’রেই ক্লা’ন্তি বো’ধ কর’ছিলেন। অফিস থেকে ‘ফিরলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!