অলৌকিক ঘটনা, মৃ’ত্যুর চার ঘণ্টা পরে যেভাবে বেঁচে উঠলেন মা – OnlineCityNews
Breaking News
Home / আন্তর্জাতিক / অলৌকিক ঘটনা, মৃ’ত্যুর চার ঘণ্টা পরে যেভাবে বেঁচে উঠলেন মা

অলৌকিক ঘটনা, মৃ’ত্যুর চার ঘণ্টা পরে যেভাবে বেঁচে উঠলেন মা

Advertisement

এই পৃথিবীতে কত বি’চিত্র ঘ’টনাই যে ঘ’টে! স’মস্ত ঘ’টনার কোনও বৈ’জ্ঞানিক ব্যা’খ্যাও সব সময় মে’লে না। তেমনই এক ব্যা’খ্যার অ’তীত ঘ’টনা ঘ’টে গি’য়েছে হ‌ংকং-এর কুইনস এলিজাবেথ হাসপাতা’লে, যেখানে সদ্য প্র’সব করা সন্তানের আকুল কা’ন্না মৃ ত্যুর জ’গত থেকে ফি’রিয়ে এনে’ছে এক মৃ ত মা-কে।

জুলিয়া মা’র্থার শ’রীরে গ’র্ভাবস্থাতেই কিছু জ’টিলতা দে’খা গি’য়েছিল। ডাক্তাররা আশ’ঙ্কা ক’রেছিলেন, সন্তান প্র’সবের সময়ে তাঁর অথবা তাঁর সন্তান— কোনও এক জনের প্রা’ণসংশয় হতে পারে। কা’র্যক্ষেত্রে তেমনটাই ঘ’টে। সু’স্থ সন্তান প্র’সব করেন জুলিয়া। কিন্তু সন্তান ভূমি’ষ্ঠ হওয়ার পরেই হৃ’দস্পন্দন স্ত’ব্ধ হয়ে যায় তাঁর। ডাক্তাররা বু’ঝে যান, যা আশ’ঙ্কা ক’রেছিলেন, ঠিক সে’টাই ঘ’টেছে। প্র’সবের সময়ে মা’রা গি’য়েছেন জুলিয়া।

কিন্তু ডাক্তাররা জা’নতেন না, কোন অ’ত্যাশ্চর্য ঘ’টনা অ’পে’ক্ষা করে র’য়েছে তাঁদের জন্য। জ’ন্মের পর থেকেই ক্র’মাগত কেঁদে চ’লেছিল জুলিয়ার পুত্রসন্তানটি। ডাক্তাররা নানা ভাবে বাচ্চাটিকে চুপ ক’রানোর চেষ্টা করেন। কিন্তু সে থামা’র পাত্রই নয়। ডাক্তার ও নার্সদের মনে হয়, মায়ের শ’রীরের সা’ন্নিধ্য হয়তো চুপ ক’রাতে পারে শি’শুটিকে।

কিন্তু সেই মা তো আর জী’বিত নেই তখন‍! যাই হোক। হাসপাতা’লের ক’র্মীরা শি’শুটিকে নিয়ে যান মায়ের মৃ’তদে’হের কাছে। শি’শুটি নিজে’র ছোট্ট দু’টি হাতে আঁ’কড়ে ধ’রে চার ঘণ্টা আগে মৃ’ত মায়ের মুখ। আর তার পরেই ঘ’টে এক অ’বিশ্বা’স্য ঘ’টনা।

শি’শু সামনে উ’পস্থিত ডাক্তার ও নার্সরা পরম বি’স্ময়ের স’ঙ্গে দে’খেন, শি’শুটির আকুল কা’ন্নার শ’ব্দে ধী’রে ধী’রে হৃ’দস্পন্দন ফি’রে আ’সছে জুলিয়ার দে’হে। একটু পরে চোখ খো’লেন তিনি। ফি’রে আ’সেন জীবনের পারাবারে। শি’শুটির কা’ন্না ত’তক্ষণে থেমে গি’য়েছে।

কিন্তু কী’’ ভাবে ঘ’টল এমন পরম বি’স্ময়কর ঘ’টনা? হাসপাতা’লের গাইনোকলরজি বিভাগের প্রধান ডাক্তার পিটার অরল্যান্ডো জা’নান, ‘প্র’সবকালীন শক এবং য’ন্ত্রণা জুলিয়ার হৃ’দস্পন্দন কয়েক ঘন্টার জন্য স্ত’ব্ধ করে দি’য়েছিল। কিন্তু তাঁর ম’স্তিস্কের মৃ ত্যু হয়নি। সন্তানের কা’ন্না সেই ম’স্তিস্কেই ক্রি’য়া করেছে। স’চল করে দিয়েছে মহিলার হৃ’দপিণ্ড।

আর বেশিক্ষণ তাঁর হৃ’দপিণ্ড স্ত’ব্ধ থাকলে তাঁকে আর বাঁ’চিয়ে তোলা যেত না।’ ভালবাসার আ’হ্বান যে সত্যিই অ’সাধ্য সা’ধন ক’রতে পারে, প্রা’ণ স’ঞ্চার ক’রতে পারে মৃ’ত মানুষের দে’হে, সেটাই যেন চোখে আ’ঙুল দিয়ে প্র’মাণ করল এই ঘ’টনা।

Advertisement
Advertisement

Check Also

মরিয়ম নওয়াজের মেয়ে মেহেরুন আইসিইউতে

Advertisement Advertisement আন্তর্জাতিক ডেস্ক : পা’কিস্তান মুসলিম লীগের (এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজের মেয়ে মেহেরুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!