রাস্তায় গাড়ি থামিয়ে তল্লাশি নিয়ে কঠোর ভাবে যা বললেন আইজিপি – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / রাস্তায় গাড়ি থামিয়ে তল্লাশি নিয়ে কঠোর ভাবে যা বললেন আইজিপি

রাস্তায় গাড়ি থামিয়ে তল্লাশি নিয়ে কঠোর ভাবে যা বললেন আইজিপি

Advertisement
Advertisement

পশুবাহী গাড়ি অথবা ট্রলার কোনো সুনির্দিষ্ট অ’ভিযোগ ছাড়া না থামানোর নির্দেশ দেন পু’লিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, সড়ক ও নৌপথে কোরবানির পশুবাহী যানবাহনের চলাচল নির্বিঘ্ন করতে হবে। হাইওয়ে পু’লিশ ও সংশ্লিষ্ট জে’লা পু’লিশ কোরবানির পশুবাহী গাড়ির নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনে ক্যাম্প স্থাপন করবে।

এক্ষেত্রে সংশ্লিষ্ট ইউনিটের সঙ্গে সমন্বয় করতে হবে। গতকাল বৃহস্পতিবার (২৩ জুলাই) বিকালে পু’লিশ সদর দফতর থেকে সব ইউনিট প্রধানদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বক্তৃতায় আইজিপি এসব বার্তা দেন। কোরবানির পশু পরিবহনকে কেন্দ্র করে যেন কোনো ধরনের চাঁদাবাজি না হয় সেক্ষেত্রে সতর্ক থাকতে পু’লিশ কর্মক’র্তাদের কঠোর বার্তা দেন পু’লিশ প্রধান।

আইজিপি বলেন, ‘ঈদে ঘরে ফেরা মানুষের চলাচল নির্বিঘ্ন করার জন্য স্বাভাবিক ট্রাফিক ব্যবস্থা বজায় রাখতে হবে। ঈদকে সামনে রেখে সুনির্দিষ্ট কারণ ছাড়া তল্লাশির নামে কোনো গাড়ি থামানো যাবে না। ট্রেনের টিকিট যাতে কালোবাজারি না হয় সেক্ষেত্রে নজরদারি বাড়াতে হবে।

বাস এবং অন্যান্য পরিবহনে যেন অ’তিরিক্ত ভাড়া আদায় করতে না পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে। ফেরি চলাচল স্বাভাবিক রাখতে হবে। যাত্রা শুরুর প্রান্তেই সব ধরনের পরিবহনে জীবাণুনাশক ছিটানো নিশ্চিত করতে হবে। মহাসড়ক, সড়কে ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ থাকবে।

মহাসড়কে থ্রি হুইলার, করিমন, নসিমন ইত্যাদি যানবাহন চলাচল বন্ধ থাকবে।’ পু’লিশ প্রধান বলেন, ‘পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে পশু কেনাবেচা নিশ্চিত করতে হবে। মাস্ক ছাড়া কেউ হাটে প্রবেশ করতে পারবে না।’ ঈদে ঘরে ফেরা মানুষের চলাচল নির্বিঘ্ন করতে স্বাভাবিক ট্রাফিক ব্যবস্থা বজায় রাখতে নির্দেশ দেন আইজিপি। তিনি বলেন, ‘ঈদুল আজহাকে সামনে রেখে সুনির্দিষ্ট কারণ ছাড়া তল্লাশির নামে গাড়ি থামানো যাবে না।’

Advertisement
Advertisement

Check Also

আগামী ৩ দিন বৃষ্টি বা ব’জ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা

Advertisement দেশের বেশ কিছু অঞ্চলে হালকা বৃষ্টি হয়েছে গত কয়েক দিনে। সেই হিসেবে আজ দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!