মাত্র ১০০ টাকা ঘুষ না দেয়ায় ১৪ বছরের অসহায় ছেলের ডিমের গাড়ি উল্টে দিল (ভিডিও) – OnlineCityNews

মাত্র ১০০ টাকা ঘুষ না দেয়ায় ১৪ বছরের অসহায় ছেলের ডিমের গাড়ি উল্টে দিল (ভিডিও)

ক’রোনাভা’ইরাস লকডাউনে কাজ হা’রিয়েছেন ভারতের অনেকে। ব্যবসায়ীদেরও বিক্রি তলানিতে ঠেকেছে। এই আবহেই ১৪ বছরের একটি ছেলে ডিম বিক্রি করত মধ্যপ্রদেশের ইনদওরের রাস্তায়। বৃহস্পতিবার ডিম সমেত তার গাড়ি উল্টে দেওয়ার অ’ভিযোগ উঠল সেখানকার সিভিক ভলান্টিয়ারদের বি’রুদ্ধে।

সেই ঘটনার ভিডিয়ো ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। তার পরই ঘটনার তীব্র নি’ন্দা করছেন নেটাগরিকরা। ক’রোনাভা’ইরাস সং’ক্র’মণ রুখতে সেখানকার প্রশাসন ‘ডান-বাম’ নিয়ম চালু করেছে। ঠেলাগাড়ির উপর ডিম বিক্রি করতে বসেছিল ছেলেটি।

ছেলেটি অ’ভিযোগ করেছে, সে সময় তাকে উঠে যেতে বলে সিভিক ভলান্টিয়াররা। সে উঠতে না চাওয়ায় তারা ১০০ টাকা ঘুষ চায়। তা দিতে রাজি না হওয়াতেই ডিম সমেত গাড়ি উল্টে দেয় সিভিক ভলান্টিয়াররা বলে অ’ভিযোগ করেছে সে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, গাড়ি উল্টে মাটিতে পড়ে ফে’টে গিয়েছে ডিম। কাছেই দাঁড়িয়ে ছিলেন দু’জন সিভিক। কাঁদতে কাঁদতে সেই সিভিকদের দিকে এগিয়ে যাচ্ছে ছেলেটি। দেখু’ন সেই ভিডিয়ো—

আনলক পর্বে দেশের বিভিন্ন রাজ্যে আস্তে আস্তে খুলতে শুরু করে দোকানপাট। কিন্তু সং’ক্র’মণ ফের মাত্রাছাড়া হতেই বিভিন্ন রাজ্যের দোকানপাট খোলার নিয়ম চালু করে স্থানীয় প্রশাসন। লকডাউনের ধাক্কায় যখন বেচাকেনা তালানিতে, তখন পু’লিশের এই অ’মানবিক আচরণে নেটাগরিকরা ক্ষো’ভ উগরেছেন সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।


সূত্রঃ আনন্ধবাজার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *