Breaking News
Home / শিক্ষা / বন্ধুর ক্যান্সারের টাকা জোগাতে সহপাঠীদের যে মহৎ উদ্দেশ্য

বন্ধুর ক্যান্সারের টাকা জোগাতে সহপাঠীদের যে মহৎ উদ্দেশ্য

Advertisement
Advertisement

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী তানিন মেহেদীর ক্যান্সারের চিকিৎসার জন্য নিজেদের লেখা বইয়ের শুভেচ্ছা মূল্যের পুরোটাই ব্যয় করবেন বিভাগের শিক্ষার্থীরা। বিভাগের ১০ জন শিক্ষার্থীর লেখা যৌথ কাব্য গ্রন্থ “ভাঙ্গা গড়ার শব্দ” তারুণ্য প্রকাশনী থেকে ই-বুক আকারে প্রকাশিত হয়েছে। এছাড়া সোহাগ মনির সম্পাদনায় এ বইটি মেহেদীকে উৎসর্গ করা হয়েছে।

সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী জান্নাতুন নিশা, নুহাশ রহমান, ফাতেমা রহিম রিন্স, রফিক উদ্দীন, সানজিদা আক্তার অ’পর্ণা, ইমতিয়াজ হাসান রিফাত, ওয়াফা আক্তার রিমু, চৌধুরী মাসাবিহ, হুমায়রা কবির ও আঞ্জুমান শীমুর লেখা যৌথ এ গ্রন্থটির শুভেচ্ছা মূল্য নির্ধারণ করা হয়েছে সর্বনিন্ম ৫০ টাকা। তবে তানিনের কথা ভেবে যদি কেউ এর মূল্য বাড়িয়ে প্রদান করতে চায় তাও হবে গ্রহণ যোগ্য।

শিক্ষার্থীদের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বিভাগের শিক্ষক কাজী এম আনিছুল ইস’লাম বলেন, “মানুষ বাঁ’চানোর লড়াটাই শ্রেষ্ঠ কবিতা। কবিতারা হারে না, শিক্ষার্থীদের এমন উদ্যোগে আবেগাপ্লুত হয়ে পড়ি।’

গ্রন্থের সমন্বয়ক ও সম্পাদক সোহাগ মনি বলেন, “ক্যান্সার আক্রান্ত তানিনের পাশে দাঁড়ানোটাই আমা’দের উদ্দেশ্য। বইটির শুভেচ্ছা মূল্য আম'রা তুলে দেবো তানিনের হাতে। আম'রা যদি ১ টাকাও তুলে তানিননের হাতে দিতে পারি, সেটাই আমা’দের অর্জন এবং ভালো লাগা হয়ে থাকবে। এটা এই বিভাগের একটা অর্জন হয় থাকবে আমি মনে করি।”

প্রসঙ্গত, তানিন মেহেদী দুরারোগ্য ক্যান্সার জয় করার পর সম্প্রতি আবারও অ’সুস্থতায় ভুগছেন। তানিনের ফুসফুসে নতুন করে সংক্রমণ দেখা দিয়েছে। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তাকে ছয় থেকে সাতটি কেমোথেরাপি দিতে হবে। এতে ব্যয় হবে প্রায় তিন লাখ টাকা।

সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের যৌথ গ্রন্থটি শুভেচ্ছা মূল্যের বিনিময়ে নিয়ে ক্যান্সার আক্রান্ত তানিনের পাশে দাঁড়াতে চাইলে যোগাযোগ করতে পারেন Shgmonicou2016@gmail.com এই ঠিকানায়।

আর পেমেন্টের জন্য-
০১৭৬৫৫৬৬৬১৬২ (রকেট) আরাফাত
০১৬২১৮৯২৫৭৪ (বিকাশ) সোহাগ
০১৯৮০১৪৮৭১৪৬- (রকেট) রিফাত

Advertisement
Advertisement

Check Also

২০২১ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী

Advertisement Advertisement আগামী বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এবং উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা বাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!