উপায় না পেয়ে গাছ কেটে রাস্তা পরিষ্কার করলেন ওসি নিজেই – OnlineCityNews

উপায় না পেয়ে গাছ কেটে রাস্তা পরিষ্কার করলেন ওসি নিজেই

নেত্রকোনার বারহাট্টা থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) নিজেই রাত ৩টায় বিশাল গাছ কে’টে রাস্তা পরিষ্কার ও যান চলাচলের ব্যবস্থা করে দিলেন। জানা যায়, বুধবার রাতের কোনো একসময় একটি বিশালকায় রেইনট্রি গ্রাছ নেত্রকোনা-বারহাট্টা-মোহনগঞ্জ সড়কের ওপর অ’তিথপুর এলাকায় হেলে পড়ে। এতে দুই দিক থেকে আসা অসংখ্য যানবাহনের চলাচল বন্ধ হয়ে যায়।

ওসি মিজানুর রহমান বলেন, বুধবার রাত ৩টা। অন্যদের ডিউটি তদারকিসহ বারহাট্টা-মোহনগঞ্জ সড়কে টহল দিচ্ছি। অ’তিথপুর এলাকায় গিয়ে দেখি গোড়া থেকে মাটি সরে যাওয়ায় একটি রেইনট্রি গাছ সড়কের ওপর হেলে পড়েছে। দুই দিকে অসংখ্য যানবাহন দাঁড়ানো। সড়কের উভ’য় পাশে পানি। পানি ভেঙে পার্শ্ববর্তী বাড়িঘরের লোকজনকে ডেকে উঠাই।

তিনি আরো বলেন, এর পর দা-কুঠার সংগ্রহ করে গাছ কে’টে রাস্তা পরিষ্কারের উদ্যোগ নিই। গাছের ডাল খুবই মোটা হওয়ায় দা-কুঠারে কাজ হচ্ছিল না। একজন অফিসারকে পাঠিয়ে বড় করাত ও লোকজনদের নিয়ে আসা হয়। অবশেষে পু’লিশ ও স্থানীয়দের সহায়তায় প্রায় দেড়ঘণ্টার পরিশ্রমে ডাল কে’টে গাছ সরিয়ে রাস্তা খালি করি। গভীর রাতে পু’লিশের ডাকে সাড়া দিয়ে যারা সহায়তা করেছেন তাদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *