অভিনব কায়দায় রাস্তায় ধান লাগিয়ে প্রতিবাদ করলো জনগণ – OnlineCityNews

অভিনব কায়দায় রাস্তায় ধান লাগিয়ে প্রতিবাদ করলো জনগণ

রাস্তা নয় যেন মরণ ফাঁদ। তার উপরে বর্ষা মওসুমে অবিরাম বৃষ্টিপাতে রাস্তা কাঁদায় একাকার। এতে ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী। রাস্তাটি সংস্কার কাজ না হওয়ায় বিকল্প হিসেবে এ প্রতিবাদ জানান এলাকাবাসী। নওগাঁর ধামইরহাট উপজে’লার জাহানপুর ইউনিয়নের নানাইচ পাইকড়তলী বাজারের গুরুত্বপূর্ণ রাস্তায় এই প্রতিবাদ করেন এলাকাবাসী।

গতকাল মঙ্গলবার বিকেলে ওই রাস্তার উপর ঘণ্টাব্যাপী প্রতিবাদ জানায় এলাকাবাসী। নানাইচ সরদারপাড়া থেকে পাইকড়তলী সবজি বাজার পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তায় পানি জমে কাদায় পরিণত হওয়ায় ৮ গ্রামের মানুষকে ভোগান্তিতে পড়তে হয়েছে।

এলাকার হাজার হাজার কৃষক তাদের তাদের উৎপাদিত পণ্য এ রাস্তা দিয়ে দেশের বিভিন্নস্থানে সরবরাহ করে। তাছাড়া এলাকার শিক্ষার্থীদেরকে এ পথ দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হয়। নানাইচ পাইকড়তলী বাজারের পল্লী চিকিৎসক রণজিৎ সিং জানান, রাস্তায় এক হাঁটু পরিমাণ কাদা পানি থাকায় গ্রামের মানুষকে চরম কষ্টের মধ্যে চলাফেরা করতে হচ্ছে।

বিশেষ করে রোগি,বৃদ্ধ ও অসহায় মানষকে বেশি ভোগান্তিতে পড়তে হচ্ছে। কোকিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পশ্চিম নানাইচ গ্রামের বাসিন্দা চন্দ্র মতিশ বলেন, দীর্ঘদিন ধরে এলাকাবাসী এই রাস্তা নিয়ে ভোগান্তিতে পড়তে হয়েছে। সংস্কার না করায় রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

এ বিষয়ে উপজে’লা প্রকৌশলী মো. আলী হোসেন জানান, ওই সড়ক সম্পর্কে তাকে কেউ অবগত করেননি। তারপরও সড়কটির গুরুত্ব বিবেচনা করে ১ হাজার ৭ মিটার প্রাক্কলন তৈরি করে অনুমোদনের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট পাঠানো হয়েছে। আশা করি অনুমোদন পেলে দ্রুত রাস্তাটির সংস্কার কাজ শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *