অবশেষে যে কারণে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের পদত্যাগ – OnlineCityNews

অবশেষে যে কারণে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের পদত্যাগ

নানা সমালোচনার মুখে থাকা স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ পদত্যাগ করেছেন। মঙ্গলবার তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ে গিয়ে পদত্যাগপত্র জমা দেন।

সন্ধ্যায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান গণমাধ্যমকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৫ জুলাই মো. সাহেদের রিজেন্ট হাসপাতা’ল ও সাবরীনা আরিফের জেকেজি হেলথ কেয়ারকে পূর্ববর্তী স্বাস্থ্য সচিবের নির্দেশে করো’না পরীক্ষা ও চিকিৎসার বিষয়ে অনুমতি দেওয়া হয়েছিল বলে স্বাস্থ্য মন্ত্রণালয়কে এক চিঠিতে ব্যাখ্যা দিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল কালাম আজাদ।

সেদিন স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান বলেন, ‘রিজেন্টের সঙ্গে চুক্তির লিখিত আদেশ এই ব্যাখ্যার সঙ্গে সংযুক্ত আছে কিনা জানতে চাইলে মহাপরিচালক জানান, সেই চুক্তি করা হয়েছিল সাবেক স্বাস্থ্য সচিব আসাদুল ইস’লামের মৌখিক নির্দেশে। যিনি বর্তমানে পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।’

গত ১২ জুলাই স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের কাছে ব্যাখ্যা দাবি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। ওই অফিস আদেশে ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ’ বলতে স্বাস্থ্য মহাপরিচালক কী বোঝাতে চেয়েছেন সে বিষয়ে তার কাছ থেকে ব্যাখ্যা চাওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *