বৃষ্টি নিয়ে সতর্কবার্তা দিল আবহাওয়া অফিস – OnlineCityNews

বৃষ্টি নিয়ে সতর্কবার্তা দিল আবহাওয়া অফিস

সারাদেশে আজ মঙ্গলবার (২১ জুলাই) মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। এছাড়া আগামী তিনদিন প্রায় অব্যাহত থাকবে এই বৃষ্টি। মঙ্গলবার (২১ জুলাই) সকালে আবহাওয়াবিদ আফতাব উদ্দিন এ তথ্য জানান। আবহাওয়াঅফিস জানায়, এছাড়া মৌসুমী বায়ু সক্রিয় থাকার কারণে দেশের সকল সমুদ্র বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আগামী তিনদিন প্রায় সারাদেশে হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির ফলে পাহাড়ি এলাকায় ভূমি ধসের সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজধানীতে ৮৭ মি.মি. বৃষ্টি রেকর্ড করা হয়েছে। সর্বোচ্চ বৃষ্টি ১২২ মি.মি.রেকর্ড করা হয় সিরাজগঞ্জের তাড়াশে।

এদিকে আবহাওয়া অফিস জানায়, রংপুর, রাজশাহী, দিনাজপুর, বগুড়া, ময়মনসিংহ, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, পাবনা, কুষ্টিয়া,যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চল সমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ- পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে মঙ্গলবার (২১ জুলাই) ভারী বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে বিপাকে পড়েছেন ঘর থেকে বের হওয়া মানুষ। দুই দিনের বৃষ্টিতে তলিয়ে গেছে রাজধানীর বেশ কিছু এলাকা। মতিঝিল, কারওয়ান বাজার, মিরপুরসহ বিভিন্ন এলাকায় হাঁটুপানি জমেছে। এতে ভোগান্তি বেড়েছে মানুষের। বিশেষ করে অফিসগামী মানুষের ভোগান্তি চোখের পড়ার মত। অলিগলিতে হাঁটুপানি জমে থাকায় কোথাও কোথাও ঘরবন্দি হয়ে পড়েছেন মানুষ।

জলাবদ্ধতার কারণে রাজধানী জুড়ে গণপরিবহনের সংকট সৃষ্টি হয়েছে। বিভিন্ন স্থানে অফিসগামী মানুষকে গাড়ির জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে দেখা গেছে। গণপরিবহন না পেয়ে অনেকে পায়ে হেঁটেই রওনা দেন গন্তব্যে।-সময় নিউজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *