যে কারণে লন্ডনে যাচ্ছেন তামিম ইকবাল – OnlineCityNews

যে কারণে লন্ডনে যাচ্ছেন তামিম ইকবাল

চার মাস পর আজ অনুশীলনে নেমেছে বাংলাদেশ দলের ১০ জন ক্রিকেটার। দেশের চারটি ভেন্যুতে ক্রিকেটারদের জন্য অনুশীলনের ব্যবস্থা করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করেছেন মুশফিকুর রহিম।

তবে এখনই মাঠে যাচ্ছেন না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবাল, মুমিনুল হক এবং মাহমুদুল্লাহ রিয়াদ।কিছুদিন আগেও সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ তৎপর ছিলেন তামিম ইকবাল। সেই তুলনায় বর্তমানে তামিম ইকবালকে মোটো দেখা যাচ্ছে না সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

তার কারণ রয়েছে একটি। বর্তমানে অ’সুস্থ হয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন তিনি। বেশ কিছুদিন ধরেই অন্ত্রে ব্যথা অনুভব করছেন তামিম ইকবাল। বর্তমানে উন্নত চিকিৎসার জন্য ইংল্যান্ডে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

এর আগে ঢাকায় বেশ কয়েকটি প্যাথলজিক্যাল টেস্ট করিয়েছেন দেশসেরা ওপেনার। তবে ডাক্তাররা তার এই ব্যথার কোনো কারণ বা উপসর্গ খুঁজে পাচ্ছেন না। এই কারণেই চিকিৎসার জন্য বিদেশে যাচ্ছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক। দেশের এক গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে তামিম বলেছেন, ‘গত এক মাসে তিনবার আমা’র এমন ব্যথা হয়েছে।

ব্যথাটা এমন যে সোজা হয়ে দাঁড়াতে পারি না। আবার বসলে কিংবা শুয়ে থাকলেও ব্যথা করে।’ তামিম আরো বলেন, ‘ডাক্তার হাসপাতা’লে ভর্তি হতে বলেছিলেন। কিন্তু করো’নার কারণে সেটিও সম্ভব না। এছাড়া আরো কিছু পরীক্ষা করাতে হবে। আবার হাসপাতা’লে গিয়ে এন্ডোসকপি, কোলনস্কোপি করাতে হবে।’

ইংল্যান্ডে যাওয়া প্রসঙ্গে তামিম বলেন, ‘লন্ডনের ডাক্তারের সঙ্গে আমা’র কথা হয়েছে। তবে সেখানে গেলে ১৪ দিনের কোয়ারেন্টিনের ঝামেলা আছে। তবুও ভাবছি প্রথম সুযোগেই লন্ডন চলে যাব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *