যে কারণে স্কুল মালিকের কারাদণ্ড – OnlineCityNews

যে কারণে স্কুল মালিকের কারাদণ্ড

সরকারি নি’র্দেশনা অমান্য করে শি’ক্ষা’র্থীদের প’ক্ষা নেয়ার অ’ভিযোগে গাজীপু’রের কোনাবাড়ি জরুন ন্যাশ’নাল স্কু’লের মালি’ককে ৭ দিনের বিনা’শ্রম কা’রাদ’ণ্ড দিয়েছে ভ্রাম্য’মাণ আ’দালত। একই সঙ্গে তার স্ত্রী স্কুল শিক্ষি’কাকে পাঁচ হা’জার টাকা জ’রিমানা করেছেন।

একই অ’পরা’ধে কোনা’বাড়ী হরি’নারচা’লা এলাকা’য় অ’রবিট এডু কে’য়ার স্কুলের প্রধান শিক্ষ’ককে ১০ হা’জার টাকা জরিমানা এবং অক্স’ফোর্ড মা’ইল’স্টোনের শিক্ষ’ক রবিন হোসেন’কে ৫ হা’জার টাকা অর্থ’দ’ণ্ড দেয়া হয়েছে।

শনিবার স’কালে পঞ্চ’ম ও অষ্টম শ্রেণির শি’ক্ষার্থী দের পরী’ক্ষা নেয়ার অভি’যো’গে নি’র্বাহী ম্যা’জিস্ট্রেট রাবে’য়া পারভেজ এ কা’রা’দণ্ড প্রদান ও জরি’মানা আদায় করেন।

তিনি জানান, কো’নাবাড়ি জরুন ন্যাশনা’ল স্কুল, অরবিট এডু কেয়ার স্কুল, অক্স’ফোর্ড মাই’লস্টো’ন স্কুলে শিক্ষা’র্থীদের পরী’ক্ষা নেয়া হচ্ছে এমন খবর পেয়ে তাৎক্ষ’ণিকভাবে সেখানে অভি’যান পরি’চালনা করা হয়।

জরু’ন ন্যাশনাল স্কুলে’র মালিক’কে ৭ দিনের বিনা’শ্র’ম কা’রাদ’ন্ড ও তিনটি প্রতি’ষ্ঠানকে ২০ হাজা’র টাকা জরিমা’না করা হয় এবং ভ’বিষ্যতে সত’র্ক থাকার জন্য নির্দেশ প্রদা’ন করেন।

ডিসি এসএম তরি’কুল ইস’লাম জানান, স্কুলের মালিক ও শি’ক্ষক ক’রো’নার ভয়া’বহ’তা জেনেও শিশু’দের জীবন ঝুঁ’কিতে ফেলায় এবং শিশু’দের মধ্যে সংক্রা’মক ভা”ইরাস ছড়া’নোর সুযোগ দেয়ায় একটি স্কু’লের মালি’ককে কারা’দণ্ড, দুটি স্কুলের শি’ক্ষক- শিক্ষিকা ও একটি স্কু’লের প্রধান শিক্ষ’ককে জরি’মা’না করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *