Breaking News
Home / সারা দেশ / ঈদে গণপরিবহন বন্ধের সুপারিশ থাকলেও যে সিদ্ধান্ত নিল সরকার

ঈদে গণপরিবহন বন্ধের সুপারিশ থাকলেও যে সিদ্ধান্ত নিল সরকার

Advertisement

ঈদে জনসমাগম এড়াতে গণপরিবহন বন্ধে বিশেষজ্ঞদের সুপারিশ সত্ত্বেও জনস্বার্থে সরকার গণপরিবহন চলাচলের সুযোগ দিয়েছে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৮ জুলাই) জাতীয় সংসদ ভবন এলাকায় অবস্থিত সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সরকারি বাসভবন থেকে দেয়া এক ভিডিও বার্তায় তিনি এ কথা জানান। ওবায়দুল কাদের বলেন, ‘আপনারা জানেন, সংক্রমণের লাগাম টেনে ধ’রা যাচ্ছে না।

নমুনা পরীক্ষায় আক্রান্তের সংখ্যা একদিন কমলে আবার পরদিন বাড়ছে। বিশেষজ্ঞগণ বলছেন, আসন্ন ঈদে সমাগম এড়ানো না গেলে সংক্রমণ উচ্চমাত্রায় পৌঁছে যাবে। সরকার গণপরিবহন চলাচল অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে।

কিন্তু স্বাস্থ্যবিধি মেনে ঈদযাত্রায় প্রত্যেককে সুরক্ষায় সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।’ তিনি বলেন, ‘পশুর হাট, লঞ্চ, বাস, ট্রেন স্টেশন, ফেরিঘাট, শপিং মলসহ বিভিন্ন জায়গায় আমা’দের সামাজিক দূরত্ব মানার সর্বোচ্চ চেষ্টা করতে হবে।

অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। জীবনকে সুরক্ষা দেয়ার জন্য জীবিকা অর্জনে চলাচল যেন জীবনহানির ঝুঁকিতে না পড়ে সেদিকে আমা’দের সর্বোচ্চ খেয়াল রাখতে হবে।’

মন্ত্রী বলেন, ‘এ বিষয়ে পরিবহন মালিক-শ্রমিকদের মনে করিয়ে দিতে চাই, ঈদে গণপরিবহন বন্ধের সুপারিশ সত্ত্বেও সরকার স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে, জনস্বার্থে গণপরিবহন চলাচলের সুযোগ দিয়েছে।’

Advertisement
Advertisement

Check Also

গোসল করতে গিয়ে মিললো ক’ঙ্কাল, বাবা বললেন- ‘এইতো আমার মেয়ে’

Advertisement তিন মাস আগে নানাবাড়িতে বেড়াতে গিয়ে নি’খোঁজ হন কলেজছাত্রী মিম খাতুন (১৮)। শনিবার সন্ধ্যায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!