Breaking News
Home / সারা দেশ / জানাগেল যে কারণে ফাহিমকে খু’ন করেন তার ব্যক্তিগত সনকারী টাইরেস

জানাগেল যে কারণে ফাহিমকে খু’ন করেন তার ব্যক্তিগত সনকারী টাইরেস

Advertisement

চু’রির অর্থ ফেরত চাওয়ায় ফাহিমকে খু’ন করেন তার সহ’কারী টাইরেসবাংলা’দেশি বংশো’দ্ভূত তরু’ণ উ’দ্যোক্তা ফাহিম সা’লেহকে হ’ত্যা’র ঘ’নায় তার ব্য’ক্তিগত সহ’কারী টাই’রেস ডেভন হস’পি’লকে গ্রে’ফ’তার ক’রেছে নিউ’ই’য়র্ক পু’লি’শ। খবর নিউ’ই”য়র্ক টাই’মসের।

স্থা”নীয় সময় শুক্র’বার ভোরে তাকে গ্রে’ফ’তার করা হয়। তার বি’রু’দ্ধে ফাহিম হ’ত্যা’কা’ণ্ডে’র অ’ভি’যোগ আনা হয়েছে। ২১ বছর ব’য়সী টা’ইরেস ফাহি’মের এক লাখ মা’র্কিন ডলার ( বাংলাদে’শি মু’দ্রায় প্রায় ৮৫ লাখ) চু’রি ক’রেছিলেন। বিষয়টি ফা’হিম জেনে যাওয়ায় তাকে হ’ত্যা’ করেন তার ব্য’ক্তিগত সহকা’রী টাইরেস।

এক গো’য়েন্দা কর্মক’র্তা জানান, টাকা চু’রির ঘটনা পু’লিশকে অ’বহিত করেন’নি ফাহিম। তিনি চু’রি করা অর্থ ফি’রিয়ে দেওয়ার জন্য তার সহকা’রী টাই’রে’সকে একটি পরিকল্পনা দেন। ফা’হিমের ক্ষুদে বা’র্তায় এই আলোচ’নার একাংশ পাওয়া গেছে।

গোয়ে’ন্দারা ধারণা করছেন, ফাহিম সালেহর বোন যখন ওই অ্যাপার্টমেন্টে ঢুকছিলেন, হ’ত্যা’কারী তখন লা’শ’ টুকরো করছিলেন। যু’ক্ত’রাষ্ট্রে স্থানীয় সময় ম’ঙ্গল’বার বিকালে ম্যা’ন’হাটানের লো’য়্যার ইস্ট সা’ইডে ৩৩ বছর বয়সী ফাহিমে’র অ্যা’পা’র্টমেন্ট থেকে তার খণ্ড-বিখ’ণ্ড লা’শ উ’দ্ধা”র করে পু’লিশ।

বাংলাদে’শের পা’ঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম ২০১৮ সালের জা’নুয়া’রিতে নাই’জেরি’য়ায় লা’গোসে যৌথ উদ্যো’গে অ্যাপ’ভিত্তি’ক মো’ট’বাইক রাইড সার্ভিস ‘গোকা’ডা’ চালু করেন। গত বছর সাড়ে ২২ লাখ ডলা’রে ইস্ট হি’উস্টন স্ট্রিটের ওই বিলাসব’হুল অ্যা’পার্টমেন্ট কেনেন তরুণ এই মিলি’য়নেয়ার।

পুরো এক’দিন ফা’হিমের কোনো সাড়া না পেয়ে মঙ্গ’লবার ওই অ্যাপার্টমেন্টে গিয়ে’ছিলেন তার বোন। ভেতরে ঢুকে তিনি ভ’য়ংক’র এক দৃ’শ্য দেখতে পান। ফাহি’মের মা’থা ও শ”রী’রের বি’ভিন্ন অংশ ছিল কে’টে টু’করো করা। কিছু টু’করো বড় আকা’রের গা’র্বেজ ব্যাগেও ভরে রাখা হয়ে’ছিল।

পাশে’ই ছিল একটি বৈ’দ্যুতিক করাত, তখনও সেটির তার ছিল স’কে’টের স’ঙ্গে যু’ক্ত। এক পু’লিশ ক’র্মক’র্তার বরা’তে নিউ’ই’য়র্ক টা’ইমস লিখে’ছে, ব্যক্তিগত সহকারী টাকা চু’রি করে’ছেন বু’তে পেরেও পু’লি’শে কোনো অ’ভি’যোগ ক’রেন’নি ফাহিম সালে’হ, বরং ওই টাকা ফেরত দেয়া’র জন্য সময় বেঁ’ধে দি’য়ে’ছিলেন।

ত’দন্ত’কারী’দের ধার’ণা, যেদিন ফা’হিমের লা’শ’ পাওয়া যায়, তার আগে’র দিন তাকে হ’ত্যা করেন হসপি’ল। প’রদিন তিনি ওই অ্যা’পার্টমে’ন্টে ফিরে গি’য়েছি’লেন লা’শ টুকরো টুক’রো করে ব্যাগে ভরে সরিয়ে ফেলা’র পা’শাপাশি হ’ত্যা’কা’ণ্ডের চি’হ্ন মু’ছে ফেলার জন্য।

কিন্তু কা’জ শেষ হওয়ার আ’গেই ফা”হিমের বোন ওই ভবনে উ’পস্থিত হন এবং লবি থেকে কলিং বে’ল চাপেন। সে শব্দেই ঘা’তক সবকিছু ফেলে ভবনে’র পেছ’নের দরজা ও সিঁড়ি ব্যবহার করে পালিয়ে যান। ওই অ্যা’পার্টমে’ন্ট ভবন এবং আ’শপাশের সি’সি ক্যা’মেরার ভিডিও দেখে ত’দন্ত’কা’রীদের ধা’রণা হয়েছে, ফা’হিমের পিছু নি’য়ে সো’মবার ওই ভব’নের এলি’ভেটরে উ’ঠেছিলেন খু’নি’।

সে সময় তার প’রনে ছিল তিন প্র’স্থের কা’লো স্যুট, কালো শার্ট আর কা’লো টাই। তার মুখও কালো মুখোশে ঢাকা ছিল, হাতে ছিল একটি ডা’ফল ব্যাগ। অ্যা’পার্ট’মেন্টে ঢোকার পর বৈ’দ্যুতি’ক স্টা’নগান ব্যব’হার করে ফাহিম সালেহকে সে অ’চল করে ফেলে এবং পরে ছু’রি মে’রে তাকে হ’ত্যা’ করে।

এলি’ভেট’রের সিসি ক্যামেরার ভিডি’ওতে দেখা গেছে, ব্যাটা’রিচা’লিত একটি ভ্যা’কু’য়াম ক্লিনার ছিল খু’নি’র সঙ্গে। নিজে’র উপ’স্থিতি’র চিহ্ন মুছে ফেলতে সেটা খু’নি ব্যব’হার করতে চে’য়েছিল বলে পু’লি’শের ধা’রণা।

ম’য়নাত’দ’ন্তের প্রাথ’মিক প্রক্রিয়া শেষে নি’উ’য়র্ক সিটির মেডি’কেল এ’ক্সা’মিনার বৃহস্প’তিবার ব’লেছিলেন, ঘাড় ও শ’রী’রের ঊ’র্ধ্বাংশে একা’ধিক ছু’রিকা’ঘাত করে হ’ত্যা’ করা হয় ফা’হিম’কে। আর যে’ভাবে তার লা’শ টু’করো করা হয়েছে, তা দেখে একজন পু’লিশ ক’র্মক’র্তা নিউ’ইয়র্ক টা’ইমস’কে বলেছিলেন, এ কাজ কোনো পে’শা’দার খু’নি’র বলে তারা স’ন্দে’হ করছেন।

Advertisement
Advertisement

Check Also

গোসল করতে গিয়ে মিললো ক’ঙ্কাল, বাবা বললেন- ‘এইতো আমার মেয়ে’

Advertisement তিন মাস আগে নানাবাড়িতে বেড়াতে গিয়ে নি’খোঁজ হন কলেজছাত্রী মিম খাতুন (১৮)। শনিবার সন্ধ্যায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!