যেভাবে ব্যক্তিগত সহকারীর হাতে খু’ন হন পাঠাও এর সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / যেভাবে ব্যক্তিগত সহকারীর হাতে খু’ন হন পাঠাও এর সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ

যেভাবে ব্যক্তিগত সহকারীর হাতে খু’ন হন পাঠাও এর সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ

Advertisement
Advertisement

পাঠাওয়ের সহপ্র’তিষ্ঠাতা তরু’ণ উদ্যো’ক্তা ফাহিম সালেহ (৩৩) হ’ত্যা’কা’ণ্ডের ঘটনায় তাঁর ব্যক্তি’গত সহ’কারী’কে গ্রে’ফ’তার করেছে নিউ ই’য়র্কের পু’লি’শ। স্থা’নীয় সময় শুক্রবার ভোরে তাঁ’কে গ্রে’ফ’তার করা হয়। তাঁর বি’রু’দ্ধে ফাহি’ম হ’ত্যা’কা’ণ্ডের অ’ভি’যোগ আনা হচ্ছে।

গোয়েন্দারা ধারণা করছেন, ফা’হিম সালে’হর বোন যখন ওই অ্যা’পার্ট’মেন্টে ঢুকছিলেন, হ’ত্যা’কা’রী তখন ম’রদে’হ টু’ক’রা করছিলেন। মা’র্কিন দৈ’নিক দ্য নিউ ইয়র্ক টাইমস দু’জন কর্মক’র্তার বরা’ত দিয়ে এ কথা জানিয়ে’ছে। গ্রে’ফতা’র হওয়া ব্যক্তির নাম টে’রেস ডে’ভোন হাস’পিল।

২১ বছর ব’য়সী এই ত’রু’ণের বি’রু’দ্ধে হ’ত্যা’কা’ণ্ড ও অ’ন্যান্য অ’প’রা’ধের অ’ভিযো’গ আ’না হচ্ছে। গ্রে’ফ’তার হওয়া ব্যক্তির বিষয়ে বি’স্তারিত কিছু জানা’নো হয়নি। পু’লি’শ সংবাদ স’ম্মেলন করে এই গ্রে’ফতা’রের বিষয়’টি গণমা’ধ্যমকে জা’নানোর কথা রয়েছে।

ম্যা’নহাটা’নে নিজের কেনা অ্যা’পার্ট’মেন্ট থেকে স্থানী’য় সময় মঙ্গ’লবার ফা’হিম সালেহর লা’শ উ’দ্ধা’র করা হয়। ই’লেক’ট্রিক করা’ত দিয়ে তাঁর ম’রদে’হ টু’করা টু’করা করে প্লা’স্টিকে ব্যা’গে ভ’রা’নো ছিল। গো’য়ে’ন্দারা ধা’রণা করছেন, ফাহিম সা’লেহর ব্য’ক্তি’গত সহ’কারী টে”রেস তাঁর কয়েক লা’খ ড’লার চু’রি ক’রে’ছেন।

তারপ’রও সালে’হ বিষ’য়টি নিয়ে কিছু ব’লে’ননি। ডলার ফে’রত দিলে তিনি কিছু ড’লার তাঁকে (টেরেস) দিয়ে দেও’য়ার পরি’কল্প’নাও করেছিলেন। গো’য়ে’ন্দারা ধা’রণা করছেন, ফাহিম সালেহকে স্থা’নীয় সময় সো’মবার কোনো এক সম’য়ে হ’ত্যা করা হ’য়েছে। হ’ত্যা’কা’রী ওই দিন চলে যা’ওয়ার পর’দিন ম’ঙ্গল’বার আবার ওই অ্যাপা’র্টমে’ন্টে ফিরে আ’সেন।

এরপর ই’লেকট্রি’ক ক’রাত দিয়ে ম’রদে’হ টুক’রা করে বড় আ’কা’রের ব্যা’গে ভ’রে ফেলে’ন। হ’ত্যা’র আ’লা’মত মু’ছে ফে’লারও চে’ষ্টা করেন। একজন পু’লিশ কর্ম’ক’র্তা বলেন, ফাহি’ম সা’লেহকে ধা’রা’লো অ’স্ত্র দিয়ে কু‌‌’পি’য়ে হ’ত্যা করা হয়েছে। কো’পা’নোর আগে কো’নো কিছু দি’য়ে আ’ঘাত করে তাঁকে অ’চেত’ন করা হয়েছিল।

হ’ত্যা’কারী কা’লো র’ঙের স্যু’ট, সা’দা শার্ট ও টাই এবং কা’লো মাস্ক পরে ফাহিম সা’লেহর পে’ছন পেছন ওই অ্যা’পার্ট’মেন্টে ঢু’কেছি’লেন। এ সময় হ’ত্যা’কা’রীর হাতে একটি ব্যা’গও ছিল। লি’ফ’টের ভেতর থে’কে সংগৃহী’ত সি’কিউরি’টি ক্যা’মেরা থেকে সংগৃহীত ভিডিও ফুটেজে দেখা যায়, হ’ত্যা’কারী নি’জের উপ’স্থিতি এ’ড়ানো’র জন্য বিশেষ কৌ’শলে ভ্যা’কুয়া’ম ক্লি’নার ব্যব’হার করেন।

এর আগে নিউ ইয়র্ক সি’টির সংশ্লি’ষ্ট চিকিৎসকে’রা জা’নান, ফাহিম সালে’হর গ’লা ও ঘা’ড়ে ধা’রা’লো অ’স্ত্র দিয়ে কো’পা’নোর চি’হ্ন রয়েছে। এতে তাঁর মৃ’ত্যু হয়েছে। আইন’শৃঙ্খ’লা র’ক্ষাকা’রী বা’হিনী’র এক’জন কর্মক’র্তা এই হ’ত্যা’কা’ণ্ডকে ‘পে’শা’দার খু’নি’র ম’তো কাজ’ বলে উ’ল্লেখ করেছেন।

ত’দন্ত’কারী কর্মক’র্তারা বলছেন, হ’ত্যা’কারী য’খন ফাহিম সা’লেহর শ’রী’র টু’করা টু’করা করে ব্যা’গে ভর’ছিলেন, তখন তাঁর বোন ওই অ্যা’পার্ট’মেন্টে ঢু’কছি’লেন। অ্যা’পার্ট’মেন্টের লবিতে পৌঁ’ছা’লে হ’ত্যা’কারী বি’ষয়’টি টের পা’ন, তখন অ্যা’পার্টমে’ন্টের পে’ছনের দরজা ও সিঁ’ড়ি দি’য়ে হ’ত্যা’কা’রী বে’রি’য়ে যান।

ফাহিম সালে’হর জন্ম ১৯৮৬ সালে। তাঁর বাবা সা’লেহ উদ্দিন চট্টগ্রামের, আর মা নোয়া’খা’লীর মানুষ। ফাহিম প’ড়াশো’না করেছেন আ’মেরি’কার বে’ন্টলি ইউনি’ভা’র্সিটিতে ইনফ”রমে’শন সি’স্টেম নিয়ে। তিনি রা’ইড শে’য়ারিং অ্যাপ পাঠাও’য়ের অন্যত’ম উদ্যোক্তা।

২০১৪ সালে নিউ ই’য়র্ক থেকে ঢাকা’য় গিয়ে পা’ঠাও চালু করে নতুন প্র’জন্মে’র উ’দ্যোক্তা হিসে’বে খ্যাতি লা’ভ করেন তিনি। ফাহিম নাই’জে’রিয়া ও কল’ম্বিয়ায় এমন আ’রও দুটি রা’ইড শেয়ারিং অ্যাপ কোম্পা’নির মা’লিক। ইন্দো’নেশি’য়াসহ আরও কয়ে’কটি দেশেও তিনি ব্যবসা বিস্তৃ’ত করেছি’লেন।

Advertisement
Advertisement

Check Also

চাকরি ছেড়ে ৪০ হাজার টাকার ব্যবসায় বছরে ২০ লাখ টাকা ইন’কাম

Advertisement চাকরি ছেড়ে ৪০ হাজার টাকার ব্যবসায় ১ বছরে ২০ লাখ টাকার মালিক! – লেখাপড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!