কলেজে ভর্তি নিয়ে নতুন করে যা জানালেন শিক্ষামন্ত্রী – OnlineCityNews

কলেজে ভর্তি নিয়ে নতুন করে যা জানালেন শিক্ষামন্ত্রী

দেশে করো’নাভাই’রাসের সংক্রমণের ফলে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হলেও একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম এখনও শুরু হয়নি। কবে নাগাদ এ কার্যক্রম শুরু হবে তা নিয়ে অনিশ্চয়তায় ছিলেন ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অ’ভিভাবকরা।

এমন অবস্থায় আজ বুধবার গণমাধ্যমকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানালেন, একাদশে ভর্তি কার্যক্রম শিগগিরই শুরু করা হবে। এ মাসের মধ্যেই আম’রা তারিখ জানিয়ে দেব। তিনি বলেন, অনলাইনে একাদশে ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হয় বলে সমস্যা হবে না। একাদশের বইপত্রও ইতোমধ্যে এভেইলেবল করে দেওয়া হয়েছে।

এর আগে গত ৯ জুলাই সংসদে তিনি জানিয়েছিলেন, শিগগিরই সিদ্ধান্ত নিয়ে একাদশে ভর্তি কার্যক্রম শুরু করা হবে। দেশে করো’নাভাই’রাসের প্রকোপ বাড়তে থাকায় গত ১৭ মা’র্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দুই মাস লকডাউনের পর অফিস-কারখানা-যানবাহন চালু করে কিছু বিধিনিষেধ তুলে দেওয়া হলেও শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ানো হয়েছে ৬ অগাস্ট পর্যন্ত।

মে মাসে এসএসসি ও সমমানের ফল ঘোষণা হলে জনের প্রথম সপ্তাহে একাদশ শ্রেণিতে ভর্তি শুরুর পরিকল্পনার কথা জানিয়েছিলেন শিক্ষা বোর্ডের কর্মক’র্তারা। তবে মে মাসের ৩০ তারিখ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল দেওয়া হলেও মহামা’রী পরিস্থিতির উন্নতি না হওয়ায় একাদশে ভর্তি পিছিয়ে যায়।

এবার ২০ লাখ ৪০ হাজার ২৮ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের চূড়ান্ত পরীক্ষায় অংশ নেন, তাদের মধ্যে ১৬ লাখ ৯০ হাজার ৫২৩ জন পাস করেছেন। তারাই এবার একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *